আজ || সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


সেমিফাইনাল লাইনআপ চূড়ান্ত, দেখে নেব কবে কোথায় কখন ম্যাচ

৩২ দলের কাতার বিশ্বকাপ এখন নেমে এসেছে ৪ দলে। বিশ্বকাপ এখন ভাঙনের অপেক্ষায়। ইতোমধ্যে বিশ্বকাপ থেকে ব্রাজিল, বেলজিয়াম, স্পেন, ইংল্যান্ডের মতো ফেভারিট দলগেুলো বাদ পড়ে গেছে। টিকে গেছে আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, ফ্রান্স ও মরক্কো। এতে করে চূড়ান্ত হয়ে গেছে সেমিফাইনাল লাইনআপ।

শেষ কোয়ার্টার ফাইনালে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। গত এর আগে গত শুক্রবার (৯ ডিসেম্বর) প্রথম কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে টাইব্রেকারে ৪-২ গোল হারিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে আগেরবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। একই দিন রাতে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে ৪-৩ গোলে পরাজিত করে দ্বিতীয় দল হিসেবে সেমিতে উঠে আর্জেন্টিনা।

শনিবার (১০ ডিসেম্বর) তৃতীয় কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো আফ্রিকান দেশ হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে মরক্কো। আর একই দিন রাতে ইংল্যান্ডকে ২-১ গোলে পরাজিত করে ৪র্থ ও শেষ দল হিসেবে সেমিফাইনালের টিকিট কাটে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স।

আগামী মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া।

পরদিন বুধবার (১৪ ডিসেম্বর) আল বাইত স্টেডিয়ামের বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে দ্বিতীয় মুসলিম দেশ হিসেবে সেমিতে জায়গা পাওয়া মরক্কো।

সবকটি খেলাই দেখা যাবে বিটিভি, গাজী টিভি, টি-স্পোর্টস ও টফিতে।


Top