আজ || বুধবার, ০৮ মে ২০২৪
শিরোনাম :
  খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন       অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥  সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা         তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ       বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ    
 


সাড়া ফেলেছে ২২ ফুট রকেট ঘুড়ি

প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীতে চারদিকে বিরাজ করছে অস্থির পরিবেশ। ঠিক এমন সময় একটু মানসিক প্রশান্তির আশায় পাবনার চাটমোহরে চলছে ঘুড়ি ওড়ানোর ধুম। বিকাল হলেই শিশু-কিশোর থেকে শুরু করে তরুণ-তরুণী, যুবক, বৃদ্ধসহ সব বয়সী মানুষ নেমে পড়ছেন ঘুড়ি ওড়াতে। কেউ খোলা মাঠে, আবার কেউ বা বাড়ির ছাদে ঘুড়ি উড়িয়ে অলস সময়কে আনন্দময় করে তুলতে বাহারি রকমের ঘুড়ি ওড়াচ্ছেন। প্রতিদিন আকাশে ওড়ানো হচ্ছে নানা আকৃতির ঘুড়ি। আর রঙ-বে-রঙের আলো লাগানো ঘুড়িতে পুরো আকাশ আলোকিত হয়ে পড়ছে।

তবে শুধু শখের বশে চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামের রসুন ব্যবসায়ী আনিছুর রহমান নামে এক ব্যক্তি ব্যক্তিগত উদ্যোগে ২২ ফুট লম্বা ঘুড়ি বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। এই ঘুড়ি তৈরিতে তিনি খরচ করেছেন প্রায় ২০ হাজার টাকা। আর এই ঘুড়ি উড়িয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন তিনি। দানবাকৃতির এই ঘুড়ি দেখতে প্রতিদিন শত শত মানুষ ভিড় করছেন ওই এলাকায়।

আনিছুর রহমান জানান, ২২ ফুট রকেট ঘুড়ি তৈরি করতে ব্যবহার করা হয় দুটি আস্ত বাঁশ, তিন কেজি পলিথিন কাগজ, ২০০ গ্রাম কট সুতা। প্রতিদিন ১০ জন মানুষের অক্লান্ত পরিশ্রমে মোট চারদিনে প্রস্তুত করেছে ঘুড়িটি। আর রকেট ঘুড়ি উড়াতে মোট ৮ কেজি দড়ি ব্যবহার করা হয়। ঘুড়ি ওড়াতে এবং দড়ি ধরে রাখতে মোট ১৬ জন মানুষের প্রয়োজন হয়। এই ঘুড়ি উড়াতে গিয়ে বেশ আনন্দ হয় গ্রামের মানুষদের মাঝে।


Top