আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
 


প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালামের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে পুষ্পমাল্য অর্পণ আলোচনা

সাতক্ষীরার তালায় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালামের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে মোড়ল আব্দুস সালাম ফাউন্ডেশনের উদ্যোগে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ শেষে কৃষ্ণকাটি আ¤্রকানন মাদরাসায় তার কবর সংলগ্ন সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
উপাধ্যক্ষ ত্রিদিব কান্তি মন্ডলের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, অধ্যক্ষ মুজিবুর রহমান, অধ্যাপক রেজাউল করিম খোকন,খলিলনগর ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু,বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম ফাউন্ডেশনের সভাপতি মীর জিল্লুর রহমান, প্রধান শিক্ষক শেখ আব্দুর রহমান, জগদীশ চন্দ্র দে, হিমাদ্্রী শেখর দে, হেদায়েত আলী টুকু, আনন্দ অধিকারী, উত্তম কুমার দত্ত, জয়ন্ত কুমার পাল,বাবুলাল হালদার কৃষ্ণেন্দু দত্ত, শংকর দে, শ্যামল অঢ্য, নারায়ন দাশ, সালাম স্মৃতি পরিষদের এড. উবাইদুর রহমান মোড়ল, সহকারী শিক্ষক আলমগীর হোসেন, কৃষ্ণপদ বাবু, সঞ্জয় হালদার, প্রভাষক দিবাকর হালদার, পার্থ হালদার, কৃষ্ণকাটি হাই স্কুলের পক্ষে মোড়ল আলমগীর হোসেন, সাংবাদিক সেলিম হায়দার, জুলফিকার রায়হান, সেকেন্দার আবুজাফর বাবু। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন ইকবাল হোসেন খোকন।
এছাড়া বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম গণ গ্রন্থাগারের পক্ষ থেকেও পুষ্প অর্পণ করেন সাংবাদিক গাজী জাহিদুর রহমান। এরপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও গণ্যমান্য ও সুশীল সমাজের ব্যক্তিগণ পুষ্পমাল্য অর্পণ করেন।

শেষে মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালামের বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এছাড়া পারিবারিকভাবে তার জন্য দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জীবদ্দশায় অসাম্প্রদায়িক রাজনীতিক হিসেবে সমাজ পরিবর্তনের ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিপ্লবী আদর্শের বীর সৈনিক বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম ৫ জুলাই ২০১১ সালে বেলা পৌনে ৩টায় আকষ্মিক হৃদক্রিয়া বন্ধ হয়ে ৬৩ বছর বয়সে কপিলমুনি হাসপাতালে মৃত্যুবরণ করেন।


Top