আজ || বুধবার, ১৫ মে ২০২৪
শিরোনাম :
  তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা       তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন    
 


পাটকেলঘাটায় কৃষি মেলার নামে চলছে অশ্লীল নৃত্য, অবৈধ জুয়ার আসর!

নিজস্ব প্রতিনিধিঃ

সাতক্ষীরার তালা উপজেলার কুটিঘাটায় কৃষিমেলার নামে চলছে অশ্লীল নৃত্য আর অবৈধ জুয়ার আসর। কৃষিমেলা নামকরণ হলেও কৃষি সংশ্লিষ্ট ষ্টল বা পণ্যের কোন সম্পৃক্ততা মেলেনি।
যাত্রাপালা ও পুতুল নাচের নামেও চলছে জীবন্ত মেয়েদের উলঙ্গ নৃত্য। প্রতিদিন সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত হাজার হাজার বহিরাগত জুয়াড়ীর আনাগোনা চলছে এই কৃষি মেলায়।

জানা গেছে, তালা উপজেলার ধানদিয়া কুঠিঘাটা বাজারের অদূরে একটি মাঠের মধ্যে ১০ ফেব্রুয়ারি থেকে ৭ দিনের জন্য কৃষিমেলার অনুমোদন দেয় প্রশাসন। কিন্তু কৃষি মেলায় অনুমোদন নিয়ে একটি প্রভাবশালী মহল অবৈধ জুয়ার আসর বসিয়েছে। সাথে রয়েছে অশ্লীল নৃত্যের সংস্কৃতি অনুষ্ঠান।

সরেজমিন গিয়ে দেখা যায়, মেলার মাঠে তেমন কোন দোকান পাট নেই। নেই কৃষি সংশ্লিষ্ট কোন উপকরণ। মাঠের দু’ধারে দুটি যাদু প্রদর্শনী একটি যাত্রা মঞ্চ থাকলেও সেখানে যাত্রা বা যাদু কোনটাই প্রদর্শনী চলে না। সেখানে শুধুই চলে অশ্লীল নৃত্য।

পেছনের বাগানে চলছে কয়েক প্রকারের জুয়ার বোর্ড। জুয়ার আসরে টাকা খুইয়ে সর্বশান্ত হচ্ছে জুয়াড়ীরা। ফলে এলাকায় চুরি ছিনতাই বাড়ছে বলেও অভিযোগ এলাকাবাসীর।

কথা হয়, পরিচালনা কমিটিতে থাকা তুহিন হোসেনের সাথে। তিনি বলেন, আমাদের মাঠ চালাতে দেন, আপনাদের ব্যবস্থা করবো। অবৈধ টাকা উপার্জনের আশায় মাঠটি কিনেছেন রাসেল নামের এক ব্যক্তি। তিনি আরো জানান, সবাইকে টাকা দিয়ে ম্যানেজ করেই এসব করছি।

ধানদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, মেলায় অশ্লীলতা আর জুয়া খেলা ছাড়া জণকন্যাণের কোন কিছুই নেই। বহিরাগত জুয়াড়ীদের কারণে এলাকার আইন শৃংখলা অবনতি হচ্ছে। আমি জেলা প্রশাসকের নিকট মেলাটি বন্ধের আবেদন করেছি।

পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন কুমার রায় জানান, মেলায় এরকম হওয়ার কথা নয়। তবে আমি আভিযোগ পেয়েছি আজ সরেজমিন দেখে ব্যবস্থা নিবো।


Top