আজ || শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


নানা কর্মসূচীর মধ্য দিয়ে তালায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

নানা কর্মসূচীর মধ্য দিয়ে সাতক্ষীরার তালায় পালিত  হয়েছে মহান স্বাধীনতা দিবস। ২৬ মার্চ (মঙ্গলবার) এ উপলক্ষে ভোরে সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও উপজেলা স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে তালা বি দে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন শহিদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া শারমিন।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার ও সাংবাদিক মীর জাকির হোসেন পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশীদা পারভীন পাঁপড়ী, তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মমিনুল ইসলাম, তালা থানার ওসি (তদন্ত) মোঃ সেলিম, পাটকেলঘাটা থানার ওসি (তদন্ত) মোঃ হাছিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম,তালা প্রেসক্লাবে সভাপতি প্রণব ঘোষ বাবলু, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন জোয়ার্দ্দার, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেখ শফিকুল ইসলাম, সাবেক অধ্যক্ষ আব্দুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব সরদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল হক সহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় এবং বিভিন্ন সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সাংস্কৃতিক দলসমূহ র‌্যালি, আলোচনা সভা এবং শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণসহ বিস্তারিত কর্মসূচি পালন করছে।
##


Top