আজ || সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


তিন কর্মসূচিতে আল-মু’মিন ব্লাড ব্যাংকের আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালন

 

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় তিন কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালন করেছে আল-মু’মিন ব্লাড ব্যাংক।

সোমবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে সাতক্ষীরার শহিদ আবদুর রাজ্জাক পার্কে জেলার কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু করে সংগঠনটি।

এদিন সকাল দশটায় সাতক্ষীরা সদর উপজেলার লাবসা ইউনিয়নের নলকুড়া দারুল কোরআন হাফিজিয়া মাদ্রাসা মাঠে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন করে স্বেচ্ছাসেবী রক্তদাতা এই সংগঠনটি। এতে নলকুড়া, থানাঘাটাসহ আশেপাশের দেড় শতাধিক মানুষের রক্তের গ্রুপ সম্পূর্ণ বিনামূল্যে নির্ণয় করে দেওয়া হয়। পরে বেলা ২টার সময় নলকুড়া দারুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার ছাত্রদের নিয়ে আয়োজন করা হয় বিশেষ দোয়ানুষ্ঠান। দোয়া অনুষ্ঠানে ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রামসহ দেশের মর্যাদা সমুন্নত রাখতে আত্মহুতি দানকারী সকল শহীদদের মাগফিরাত কামনা করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নলকুড়া দারুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মো. আক্তারুজ্জামান ও দেবনগর চেয়ারম্যান বাড়ি জামে মসজিদের পেশ ইমাম শেখ ইফতেখারুল হক।

আল-মু’মিন ব্লাড ব্যাংকের আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবসের এসব কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির এডমিন এসএম নাসিম উদ্দিন, হাসিব বাবু রনি, মো. মুশফিকুর রহমান রিজভি, সদস্য মো. সাইফুল্লাহ ইসলাম, সাকিব হাসান, বিপ্লব সরকার প্রমুখ।


Top