আজ || রবিবার, ০৫ মে ২০২৪
শিরোনাম :
  কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী    
 


তালায় হারির টাকা পরিশোধ না পারায় ঘের ব্যবসায়ী শহিদ কারাগারে

তালায় মৎস্য ঘেরে জমির হারির টাকা না দেয়ার অপরাধে শহিদ সরদার নামে এক মৎস্য ব্যবসায়ীকে জেল হাজতে প্রেরণ করেছে বিজ্ঞ আদালত। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সাতক্ষীরা আদালতে হাজিরা হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শহিদ সরদার তালা উপজেলার হাজরাকাটি গ্রামের জাফর আলী সরদারের ছেলে।
মামলার সূত্রে জানা যায়, তালা উপজেলার হাজরাকাটি বিলে মৎস্য ঘেরের মধ্যে নজরুল সরদার গংদের জমি রয়েছে। কিন্তু নজরুল সরদার গং এর হারির টাকা বাবদ এক লক্ষ টাকা না দিয়ে নানান ভাবে হয়রানি করে আসে মৎস্য ঘের ব্যবসায়ী শহিদ সরদার। এই টাকা আদায়ের জন্য নজরুল ইসলাম সরদার সাতক্ষীরা আদালতে একটি মামলা করেন। যার মামলা নং ১৪৫/২২ ইং। উক্ত মামলায় শহিদ সরদারকে বৃহস্পতিবার কারাগারে পাঠান বিজ্ঞ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট বন্যা খাতুন।
মামলার বাদী নজরুল সরদার জানান, জমির হারির টাকা না দিয়ে দীর্ঘদিন মৎস্য ঘের পরিচালনা করে আসছে শহিদ সরদার গংরা। তাদের কাছে বারবার হারির টাকা চাইতে গেলে নানাভাবে মান-অপমান করে। একপর্যায়ে হারির টাকা আদায়ের জন্য আমি সাতক্ষীরা আদালতে মামলা দাখিল করি। মামলার হাজিরার প্রথম দিনে হারির টাকা সামনের মধ্যে পরিশোধ করবে বলে জামিন নেন। কিন্তু হারির টাকা না দিয়ে নানা ভাবে তালবাহানা করতে থাকে। বৃহস্পতিবার আদালতে হাজির দিলে আদালত জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেন। বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন এড. নুরুল আমিন।
উল্লেখ্য যে, তালা উপজেলার কাঠবুনিয়া এলাকায় আমেরালী নিকারী হত্যা মামলায়ও ছিলেন শহিদ সরদার আসামী। কিন্তু অর্থ ও প্রভাবের কারণে তিনি ওই মামলা থেকে রক্ষা পান। এছাড়া তার বিরুদ্ধে এলাকায় নানাবিধ অভিযোগ রয়েছে।

 


Top