আজ || রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


তালায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১১-১৪ ডিসেম্বর

 তালা উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আগামী (১১-১৪ ডিসেম্বর) উদযাপন করা হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ মাস থেকে ৫ বছর বয়সী সব শিশুকে নিকটস্থ টিকাদান কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

ভিটামিন ‘এ’ শিশুর রাতকানা রোগ প্রতিরোধ করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুর মৃত্যু ঝুঁকি কমায়। এ বছর উপজেলায় ৬ হাজার ৩শ ৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজনে মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সকালে স্বাস্থ্য কমপ্লেক্রের সভাকক্ষে এডভোকেসী ও পরিকল্পনা সভায় সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব সরদার এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুর ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুস্তাফিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুস্তফিজুর রহমান, চিকিৎসা কর্মকর্তা (আর এমও) ডাঃ আল আমিন সোহান, চিকিৎসা কর্মকর্তা (এমওডিসি) ডাঃ শাহারিয়ার আল মেহেদি,উপ-পরিদর্শক (এসআই) প্রীতিশ রায়, মাওলানা তাওহীদুর রহমান প্রমূখ।

সভায় ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১২-৫৯ মাস বয়সী শিশুরা পাবে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল। ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উক্ত বয়য়ী সব শিশুকে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসার জন্য অনুরোধ জানানো হয়েছে।
##


Top