আজ || শনিবার, ০৪ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত    
 


তালায় ফুটস্টেপস্ ও গ্রীন ম্যানের যৌথ উদ্যোগে বিদ্যুৎবিহীন পরিবারে সোলার প্রদান

সাতক্ষীরা তালায় ফুটস্টেপস্ ও গ্রীন ম্যানের যৌথ উদ্যোগে বিদ্যুৎবিহীন পরিবারে সোলার প্রদান করা হয়েছে।

রবিবার (৬ ফেব্রুয়ারী) বেলা ১১টায় তালার মাগুরা ও খলিলনগর ইউনিয়নের ৩টি পরিবারে ফুটস্টেপস্ ও গ্রীন ম্যানের যৌথ উদ্যোগে Project WECAN এর Green Renewable Energy Development এর আওতায় সোলার পাওয়ার লাইট প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন তালা উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু, সাংবাদিক সেলিম হায়দার, আবু জাফর সেকান্দার বাবু, খলিলনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দিপায়ন মণ্ডল, চেইঞ্জমেকার তাপস সরকার, আব্দুল্লাহ আল জোবায়ের প্রান্ত, গ্রীন ম্যান এর প্রতিষ্ঠাতা ইমরান রাব্বি, সিনিয়র সদস্য সুজয় চক্রবর্ত্তী, মুশফিকুর রহমান, তৌহিদ রানা প্রমূখ।

তালা উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান বলেন, অসহায় মানুষের জন্য তাদের এই উদ্যোগ আসলে প্রশংসনীয়। এসময় গ্রীন ম্যানের সকল সামজিক কাজে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু বলেন, তৃণমূলে এসে একদমই উপযুক্তদের খুঁজে তারা এই সোলার বিতরণ করছে, সকলে তাদের জন্য দোয়া করবেন।

উপকারভোগী সায়রা বেগম(৬০) বলেন, আমাদের এই কয় বাড়ি কারেন্ট নেই , টাকার অভাবে বিদ্যুৎ নেয়া হয়নি। সোলারটা পাওয়ায় আমাদের অনেক উপকার হয়েছে। কেরোসিনের অভাবে আর অন্ধকারে থাকতে হবে না।

গ্রীন ম্যানের প্রতিষ্ঠাতা ইমরান রাব্বী বলেন, ফুটস্টেপস্ এর সাথে সমন্বিত উদ্যোগে কলারোয়াতে সোলার প্রদানের মধ্য দিয়ে আমাদের এই কর্মসূচী শুরু হয়। তালাতে আগামী দুদিনে আরও চারটি বাড়িতে সোলার স্থাপন করা হবে। ফুটস্টেপস্ এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি দক্ষিণাঞ্চল নিয়ে তাদের ভাবনার জন্য।


Top