আজ || বুধবার, ১৫ মে ২০২৪
শিরোনাম :
  তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা       তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন    
 


তালায় টিসিবির পণ্য ওজনে কম দেওয়ায় হট্টগোল

তালায় টিসিবির পণ্য ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্রেতাদের মাঝে নানা ক্ষোভের সৃষ্টি হয়েছে। সরকারী প্যাকেজের মধ্যে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার তেল দেয়ার কথা থাকলেও ডিলার মুকুন্দ অয়েল মিলস প্রতি প্যাকেটে ২০০ থেকে ৪০০ গ্রাম করে কম দেয়।
শুক্রবার (২৫ মার্চ) দুপুরে তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদে টিসিবি’র পণ্য বিক্রি করেন ডিলার মুকুন্দ অয়েল মিলস। সেখানে ক্রেতাদের ওজনে কম দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন ক্রেতারা।
জানাযায়, শুক্রবার তেঁতুলিয়া ইউনিয়নে কার্ডধারী ১০৪৯ জনের মধ্যে টিসিবি’র পণ্য বিক্রয় করার সময় ডাল ও চিনিতে প্রতি প্যাকেটে ২০০ থেকে ৪০০ গ্রাম পর্যন্ত কম থাকে। এসময় কার্ডধারীরা হট্টগোল শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পুলিশের সহায়তায় নিয়ন্ত্রনে আনেন।
কার্ডধারী আড়ংপাড়া গ্রামের সাজ্জাত মোড়ল বলেন, ৪৬০ টাকা দিয়ে ২ লিটার তেল, ২ কেজি ডাল ও ২ কেজি চিনি কিনে ওজন দিয়ে দেখি ডাল ২০০ গ্রাম ও চিনি ৪৫০ গ্রাম কম।
তেঁতুলিয়া গ্রামের মোজাম সরদার বলেন, সরকার গরীব মানুষকে কম দামে পণ্য কেনার জন্য কার্ড তেরী করে দেছে, তাতেও ডিলাররা ওজনে কম দিচ্ছে। বিষয়টি তদন্ত করে অসাধুব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।
সাবডিলার মদন কুমার সাধু ও আব্দুস ছাত্তার জানান, আমরা ওজনে কম দেয়নি। মাল ক্রয় করে গোডাউনে রেখেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজ দায়িত্বে তার লোক দিয়ে প্যাকেট করিয়েছেন। তারা ওজনে কম দিলে আমাদের কিছু করার নেই।
ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, গরীব মানুষের পণ্য ওজনে কম দেয়া খুবই দুঃখজনক। যে মাল কম দেয়া হয়েছে তা আগামী কোটায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পুষিয়ে দেয়ার আশ^াস দিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ^াস বলেন, প্যাকেট প্রক্রিয়াজাত করার সময় ২০০ থেকে ৩০০ গ্রাম কম হতে পারে। আগামীতে যাতে কম না হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য গত ২০ মার্চ থেকে তালা উপজেলার বিভিন্ন ইউনিয়নে টিসিবি’র পণ্য দেয়া শুরু হয়েছে। এ উপজেলায় ১২৪০১ জন টিসিবি’র পণ্যের আওতায় আনা হয়েছে।


Top