আজ || বুধবার, ০৮ মে ২০২৪
শিরোনাম :
  ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন       অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥  সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা         তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ       বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন    
 


তালায় করোনা সর্তকতায় ছাত্রলীগের ব্যতিক্রমী প্রচার ভ্যান

করোনার দ্বিতীয় ঢেউয়ে সীমান্তবর্তী জেলা সাতক্ষীরাতে ভারতীয় ভেরিয়েন্টের করোনা রোগীর সংখ্যা বাড়ছে। তাই জেলা প্রশাসন নতুন করে ৭ দিনের জন্য জেলাকে লকডাউন ঘোষণা করেছে।

কিন্তু তারপরেও সাধারণ মানুষের মাঝে নেই কোন সচেতনতা। সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মানতে চায় না জনসাধারণ। এ কারণে লকডাউন সফল করতে দিনরাত কাজ করছে প্রশাসন।

এদিকে জেলায় লকডাউন ঘোষণার সাথে সাথে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সাধারণ মানুষের পাশে থাকতে বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।
সেই নির্দেশনা পালন করতে তালা উপজেলা ছাত্রলীগ নিয়েছে ব্যতিক্রমী এক উদ্যোগ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদীর তত্ত্বাবধানে ছাত্রলীগের প্রচার ভ্যান ছুটে চলছে বিভিন্ন অলিগলিতে। প্রচার ভ্যান থেকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করা, বার বার সাবান দিয়ে হাত ধৌত করা ও স্যানিটাইজার ব্যবহার করতে বলা হচ্ছে, করোনা আক্রান্ত হলে করণীয়সহ বিভিন্ন তথ্য প্রচার করা হচ্ছে। পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতারণ করা হচ্ছে এ প্রচার ভ্যান থেকে। এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী জানান, জেলা ছাত্রলীগের নির্দেশে সাধারণ মানুষকে সচেতন করতে ও পাশে থাকতে আমাদের এই উদ্যোগ।

আমার প্রচার ভ্যান নিয়ে বিভিন্ন এলাকায় যাচ্ছি মাইকিং করছি, মানুষের কাছে করোনার বর্তমান অবস্থা তুলে ধরছি। এছাড়া মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতারণ করছি। আমরা বিভিন্ন ইউনিয়নে এ প্রচারণা অব্যাহত রাখবো। এসময় ইউনিয়ন তালা সদর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ভ্যানের সাথে ছিলেন।


Top