আজ || শুক্রবার, ০৩ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত    
 


তালার সন্তান সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও তালার খলিলনগর ইউনিয়নের মানুষ গাজী মোমিন উদ্দীন জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর সাতক্ষীরা এপর্যায়ের মাধ্যমিক শাখায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, ২০১৯ সালেও তিনি এই সম্মান অর্জন করেছিলেন।

খলিলনগর ইউনিয়নের প্রসাদপুর গ্রামের মৃত মোঃ আকমান আলী গাজী ও মৃত কুলসুম বেগমের জ্যেষ্ঠপুত্র তিনি। উল্লেখ্য, তিনি তালার খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় ও কপিলমুনি সহচরী বিদ্যামন্দির থেকে মাধ্যমিক শেষ করে কপিলমুনি কলেজ থেকে বিজ্ঞান শাখায় উচ্চআধ্যাত্মিক শেষ করেন। পরে সরকারি বিএল কলেজ থেকে বাংলায় সম্মানসহ স্নাতকোত্তর উত্তীর্ণ হন। তিনি ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি ভালার দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। গত ৩০ জুন ২০২২ তারিখে সিনিয়র শিক্ষক হিসেবে পদোন্নতি পান।

তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত ও ১ পুত্র সন্তানের জনক। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই শিক্ষক আপাদমস্তক অসাম্প্রদায়িক মননের। তিনি সামাজিক বিভিন্ন কর্মের সাথে যুক্ত। বাল্যবিবাহ, যৌতুক প্রতিরোধ ও স্বাস্থ্য ও শিক্ষায় সহায়তা করে থাকেন।।তিনি ব্যক্তিগত জীবনে পেশাগত দায়িত্বপালনের পাশাপাশি সাহিত্যচর্চা করেন। আঞ্চলিক ভাষারীতিতে তিনি অসংখ্য কবিতা, প্রবন্ধ রচনা করেছেন। আবৃত্তি ও উপস্থাপনা করা তার শখ। তিনি পেশাগত কাজের অংশ হিসেবে প্রায় এক যুগ ধরে মাস্টারট্রেইনার হিসেবে দায়িত্বপালন করছেন। আরও অনেক সফলতা অর্জন করবেন এমনটাই তার শুভাকাঙ্ক্ষীরা প্রত্যাশা করেন। ৭ আগস্ট সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসের আয়োজনে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তার হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আমানুল্লাহ আল হাদী, জেলা শিক্ষা অফিসার অজিত কুমার সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহিদুর রহমান প্রমুখ।।

এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষকবৃন্দ, কৃতি শিক্ষার্থীবৃন্দ ও সুধীসমাজ।


Top