আজ || মঙ্গলবার, ১৪ মে ২০২৪
শিরোনাম :
  তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা       তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন    
 


তালায় রাস্তা নির্মাণের কাজে নিম্নমানের ইট সরবারহ

সেলিম হায়দার ::
সাতক্ষীরার তালায় খলিলনগর ইউনিয়নে রাস্তা তৈরীর জন্য নিম্নমানের ইট সরবারহ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এককিলোমিটার এ রাস্তাটি ইউনিয়নের মহান্দী ঋষিপাড়া হইতে হাজরাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় অভিমুখে নির্মিত হচ্ছে।

তালা উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, হেরিংবোন রাস্তা অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত হচ্ছে। এ রাস্তা নির্মাণ করতে ৫২ লক্ষ টাকার বরাদ্দ দেওয়া হয়েছে। কাজটি করছেন ‘ভাই ভাই বালু ট্রেডাস’।

ফতেপুর গ্রামের আকাশ দাশ জানান, ১৫ দিন আগে নতুন রাস্তা তৈরীর জন্য স্কেভেটার দিয়ে মাটি খুড়ে রাখা হয়। এর পর রাস্তার দু একটি জায়গায় বালি আনে ফেলে। তার দুইদিন পর নিম্নমানের ইট নিয়ে এসেছে রাস্তা তৈরী করার জন্য। এ ইট দিয়ে যদি রাস্তা তৈরী করা হয় তাহলে রাস্তাটি টেকসই হবে না।

মমতা দাশ বলেন, রাস্তা তৈরীতে যে ইট আনা হয়েছে তা একটু জোরে বৃষ্টি হলেই ধুয়ে যাবে। খুব নিন্মামানের ইট এনে এ কাজ শুরু করতে চলেছে। আমরা স্থানীয়রা রাস্তা তৈরীর কাজে যারা নিয়োজিত তাদেরকে দেখি না।

ঠিকাদারী প্রতিষ্ঠান ভাই ভাই বালুর স্বর্তাধিকারী মো. ডালিম সরদার মুঠোফোনে জানান, আমার প্রতিষ্ঠানের কাজ হলেও আমি কাজটি করছি না। পাশের কনক ঘোষ নামে এক ঠিকাদার কাজটি করছে। তার সাথে কথা বলেন।

খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু রাস্তাটি স্বর জমিনে পরিদর্শন করে জানান, কাজের জন্য নিম্ন মানের ইটের আনা হয়েছে এ বিষয়টি আমি উপজেলা প্রকৌশলকে জানিয়েছি। আমার ইউনিয়নে এ ধরনের ইট দিয়ে কোন কাজ করতে দেওয়া হবে না।

উপজেলা প্রকৌশলী রথীন্দ্র নাথ হালদার জানান, শুনেছি রাস্তা নির্মাণের জন্য নিম্ন মানের ইট আনা হয়েছে। ঠিকাদারকে সেসব ইট পরিবর্তন করে দেওয়ার জন্য জানিয়েছি।

 


Top