আজ || রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


তালায় বাল্যবিবাহের দায়ে কনের মাতাকে ২০ হাজার টাকা জরিমানা

তালায় নবম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। এ সময় বাল্যবিবাহের দায়ে কনের মাতাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫দিনের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৩ জুলাই) বিকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন উক্ত জরিমানা করেন। উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের পাঁচরোখী গ্রামে উক্ত ঘটনা ঘটে।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার জানান, তালার সৈয়দ দীদার বখ্ত বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ের আনুষ্ঠানিক আয়োজন ছিল সোমবার দুপুর। বরের নাম মোঃ রাকিবুল ইসলাম। বাল্যবিয়ের অভিযোগের ভিত্তিতে আবৃত্তি শিক্ষক আসাদুল ইসলাম, উত্তরণ-ওয়ার্ল্ড ভিশন ইয়ুথ এ্যাম্পাওয়ার্ড প্রজেক্টের কমিউনিটি ফ্যাসিলিটেটর আম্বিয়া খাতুন এবং তালা থানা পুলিশের একটি টিম সেখানে হাজির হন। সোমবার বিকালে পিতা বিদেশ থাকায় ঐ কন্যা এবং তার মা ও নানীকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির করা হয়।
এ সময় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা মোতাবেক ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন কনের মাতাকে ২০ হাজার টাকা অনাদায়ে ১৫দিনের জেল দেয়া হয়। এছাড়া উক্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হবে বলে জানানো হয়।

 


Top