আজ || শুক্রবার, ০৩ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত    
 


তালায় বন্ধ হলো কিশোর-কিশোরীর বাল্যবিবাহ

তালায় কিশোর-কিশোরীর বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বুধবার (১২ জুলাই) সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন এই আদেশ জারী করেন। এ সময় ঐ কিশোর-কিশোরীর পিতাকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, উপজেলার নগরগাটা ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের সদস্য ও কবি নজরুল বিদ্যাপিঠের অষ্টম শ্রেণির শিক্ষার্থীর (১৩) সাথে একই স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থীর (১৫) গোপনে বিয়ের খবর শোনা যায়। উক্ত ঘটনায় তাদেরকে বুধবার সকালে তালা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন ঐ কিশোর-কিশোরীর বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা জারি করার পাশাপাশি তাদেরকে অভিভাবকে ২ হাজার টাকা করে জরিমানা করেন। এছাড়া বাল্যবিবাহ করার অপরাধে কিশোরী ক্লাবের ঐ সদস্যর নগরগাটা ইউনিয়ন কিশোর কিশোরী ক্লাবের সদস্য পদ বাতিল এবং ১ জানুয়ারি থেকে ৩০ জুন ২০২৩ তারিখ পর্যন্ত গৃহীত নাস্তা বাবদ ১ হাজার ৩৫২ টাকার ফেরত প্রদানের জন্য বলা হয়। উক্ত টাকা চালানের মাধ্যমে রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে। এ সময় উভয় পরিবারের অভিভাবকদের মুচলেকা গ্রহণ করা হয়।


Top