আজ || সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


তালায় একইদিনে ৩টি বাল্যবিবাহে প্রশাসনের নিষেধাজ্ঞা আরোপ

তালায় একইদিনে দুই কিশোরী ও এক বালকের বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোঃ রুহুল কুদ্দুস এ আদেশ জারী করেন। রবিবার তাদেরকে তালা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, শুক্রবার দুপুরে তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কলিয়া গ্রামের বাসিন্দা এবং শতদল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রীর বিয়ের খবর শোনা যায়। বিষয়টি জানতে পেরে জাতপুর ক্যাম্প ইনচার্জ এসআই অশোক কুমার তালুকদার ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মীবৃন্দ সেখানে হাজির হয়। এ সময় তারা বিয়ে বন্ধ রাখে এবং রবিবার তালা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির হওয়ার অঙ্গীকার করেন।
এদিকে একইদিন তালা সদর ইউনিয়নের খানপুর গ্রামে পাশাপাশি দুই ছেলে মেয়ের বাল্যবিবাহের কথাবার্তা চলার অভিযোগ পেয়ে মহিলা বিষয়ক অফিসের টিম ঘটনাস্থলে হাজির হয়। এ সময় অভিভাবকদের ছেলে মেয়ে ও বয়সের কাগজপত্রসহ রবিবার অফিসে আসতে বলা হয়েছে। ঘটনাস্থলে গিয়েছিলেন কিশোর কিশোরী ক্লাবের দুই আবৃত্তি শিক্ষক খাদিজা লিমা এবং আনিছা খাতুন।
তালা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রুহুল কুদ্দুস বিষয়টি নিশ্চিত করেছেন।


Top