আজ || বুধবার, ০৮ মে ২০২৪
শিরোনাম :
  ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন       অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥  সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা         তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ       বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন    
 


তালায় অষ্টম শ্রেণির ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ

তালায় অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুক্রবার (১৪ জুলাই) বিকালে তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এ আদেশ জারী করেন। এদিকে উক্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, জেএনএ পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয় অষ্টম শ্রেণির এক ছাত্রীর বিয়ে ঠিক করা হয়েছিল পাশর্^বর্তী খুলনার ডুমুরিয়া উপজেলার আরশনগর গ্রামের মোঃ ইব্রাহীম নামের এক ভ্যানচালকের সাথে। বিষয়টি জানতে পেরে শুক্রবার খলিলনগর কিশোর-কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক আফসানা মিমি ও আবৃত্তি শিক্ষক বনানী ব্যানার্জির বোন শ্রাবণী ব্যানার্জি তালা সদর ইউনিয়নের জেয়ালা নলতা গ্রামে ঐ মেয়ের বাড়িতে হাজির হন। বিকালে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এ বাল্যবিবাহ বন্ধ করে আদেশ জারী করেন। এ সময় ঐ ছাত্রীর মেয়ে মুচলেকা দেন এবং আগামী সোমবার সকালে তালা উপজেলা নির্বাহী অফিসারের অফিসে উপস্থিত হবেন বলে জানান।
এদিকে অষ্টম শ্রেণিতে পড়ুয়া ঐ কিশোরী জানায়, ‘আমার বয়স মাত্র ১৪ বছর। এরা আমায় জোর করে বিয়ে দিচ্ছে। আমি পড়াশোনা করতে চাই। এরা আমাকে পড়তেও দেবে না। আপনারা যদি কোন ব্যবস্থা না নেন তাহলে আমার আত্যহত্যা করা ছাড়া কোনো পথ থাকবে না।”


Top