আজ || বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
শিরোনাম :
  তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন       অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥  সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা         তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ    
 


ঝিনাইদহের শৈলকুপায় আইসিভিজিডি ২য় পর্যায় প্রকল্পের অবহিতকরণ সভা

বে-সরকারী সংস্থা উত্তরণ কর্তৃক আয়োজিত, বিশ্ব খাদ্য কর্মসূচীর আর্থিক সহায়তায় এবং ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সার্বিক তত্বাবধানে “ইনভেস্টমেন্ট কম্পোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (আইসিভিজিডি) ২য় পর্যায়” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৪ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন শৈলকুপা উপজেলা উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা লিজা। উত্তরণের আইসিভিজিডি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার খন্দকার ইয়াছিন বিল্লাহ’র সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন শৈলকুপা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা খানম।
অনুষ্ঠানের শুরুতে আইসিভিজিডি (১ম পর্যায়) প্রকল্পের উপর একটি তথ্য চিত্র প্রদর্শন করা হয়। পরে অবহিতকরণ সভা আয়োজনের উদ্দেশ্য এবং আইসিভিজিডি প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য এবং প্রকল্প সংশ্লিষ্ট সকল অংশিদারদের ভূমিকা এবং বিভিন্ন টেকনিক্যাল বিষয় ও কার্যক্রম এর উপরমাল্টিমিডিয়ায় উপস্থাপন করেন উত্তরণের আইসিভিজিডি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার খন্দকার ইয়াছিন বিল্লাহ। সভায় আইসিভিজিডি প্রকল্পের ৪জন নির্বাচিত সদস্যকে সুবিধাভোগী কার্ড প্রদানের মাধ্যমে শৈলকুপা উপজেলায় প্রকল্পটির উদ্বোধনী ঘোষণা করা হয়েছে।
উল্লেখ্য যে, প্রকল্পের আওতায়বাংলাদেশের ৬৪টি উপজেলার ভিজিডি কার্ডধারী ১লক্ষ সুবিধাভোগী পরিবারকে নগদ আর্থিক অনুদান প্রদান এবং বিভিন্ন আয়বর্ধন মূলক কর্মকান্ডে সম্পৃক্ত করার পাশাপাশি জীবনমান উন্নয়নের জন্য বহুমুখী প্রশিক্ষণ প্রদান করা হবে। ঝিনাইদহ’র শৈলকুপা উপজেলাতে ১৫০০ ভিজিডি কার্ডধারী পরিবার এই প্রকল্পের সুবিধাভোগী হিসেবে সহায়তা পাবেন।


Top