আজ || শুক্রবার, ০৩ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত    
 


ঘানাকে ৩-০ গোলে উড়িয়ে দিলো ব্রাজিল

শুক্রবার ফ্রান্সের লু আভহাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৩-০ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সবগুলো গোলই হয় ম্যাচের প্রথমার্ধে। মার্কিনিয়োস দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোল করেন রিশার্লিসন।

গত বছরের জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হারের পর থেকে এই নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল ব্রাজিল। এর মধ্যে তাদের জয় ১১টি, ড্র তিনটি।

১১ বছর পর ঘানার সঙ্গে খেলল ব্রাজিল। আফ্রিকার দেশটির বিপক্ষে এই নিয়ে পাঁচ ম্যাচ খেলে সবগুলোই জিতল তারা। পঞ্চম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় ব্রাজিল। ডান দিকের বাইলাইনের কাছ থেকে লুকাস পাকেতার পাসে উড়িয়ে মারেন রিশার্লিসন। এক মিনিট পর ভিনিসিউস জুনিয়রের পাসে বক্সের ভেতর থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি পাকেতা।

গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষায় থাকতে হয়নি তাদের। নবম মিনিটে রাফিনিয়ার কর্নারে অনেকটা লাফিয়ে উঠে হেডে দলকে এগিয়ে নেন পিএসজির ডিফেন্ডার মার্কিনিয়োস। পঞ্চদশ মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হারান রাফিনিয়া। ভিনিসিউসের ক্রসে দূরের পোস্টে অবিশ্বাস্যভাবে ভলি লক্ষ্যে রাখতে পারেননি বার্সেলোনার এই ফরোয়ার্ড।

২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিশার্লিসন। নেইমারের পাস ডি-বক্সে পেয়ে প্রথম স্পর্শে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড। এই জুটির নৈপুণ্যেই ৪০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ব্রাজিল। বাঁ দিক থেকে নেইমারের ফ্রি-কিকে হেডে গোলটি করেন ২৫ বছর বয়সী রিশার্লিসন।

এই নিয়ে ব্রাজিলের সবশেষ পাঁচ ম্যাচে তার গোল হলো ৬টি। জাতীয় দলের জার্সিতে সব মিলিয়ে ১৬টি।
ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রাজিলের হয়ে অভিষেক হয় ইউভেন্তুসের ডিফেন্ডার গ্লেইসন ব্রেমেরের। চিয়াগো সিলভার জায়গায় নামেন তিনি।

ম্যাচে ব্রাজিলের দাপটের চিত্র ফুটে ওঠে পরিসংখ্যানেও। গোলের জন্য মোট ২১টি শট নেয় তারা, যার ৯টি ছিল লক্ষ্যে। আর ঘানার ৭ শটের একটি লক্ষ্যে ছিল। কাতার বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রীতি ম্যাচে আগামী মঙ্গলবার প্যারিসে আফ্রিকার আরেক দেশ তিউনিসিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।


Top