আজ || শুক্রবার, ০৩ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত    
 

ইট ভাটার সকল কার্যক্রম বন্ধের নির্দেশ


কেশবপুরে আবারো হামজা ব্রিকসে ৫০ হাজার টাকা জরিমানা

কেশবপুরে অবৈধ ভাবে পরিচালিত মেসার্স হামজা ব্রিকসে আবারো ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানাসহ ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন। রবিবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার আগরহাটী গ্রামের মেসার্স হামজা ব্রিকসটি দীর্ঘদিন ধরে প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই অবৈধভাবে ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছে। রবিবার বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইট প্রস্তুত ও ভাটা ব্যবস্থাপনা আইনে ইট ভাটার কেয়ারটেকার হেলাল শেখকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। ওই সময় বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন এবং ইট ভাটার বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে কেয়ারটেকার হেলাল শেখ মুচলেকা প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কেশবপুর থানা পুলিশ সহযোগিতা করেন।
উল্লেখ্য যে, প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই মেসার্স হামজা ব্রিকস অবৈধভাবে ভাটার কার্যক্রম চালানোর অপরাধে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চলতি বছর ৭ জানুয়ারি ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ১ লাখ টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখার নির্দেশ দেন। ওই সময় ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তী ও ইট ভাটা মালিকের ভাই আব্দুল হাই বাহার বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে মুচলেকা প্রদান করেন। একই অপরাধে চলতি বছর ২১ এপ্রিল আবারো ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে তপন চক্রবর্ত্তী মুচলেকা প্রদান করেন। এরপরও প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে অবৈধ ভাবে ইট ভাটা কর্তৃপক্ষ ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছে।


Top