আজ || শুক্রবার, ০৩ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত    
 


এবার পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করলেন এমপি জগলুল

 

দক্ষিণ উপকূলে বাঁধ নির্মাণে অংশগ্রহণ, মাটি কাটার বিরতিতে শ্রমিকদের সঙ্গে বসে পান্তা ভাত খাওয়া, রমজান মাসে বাজার করে অসহায় মানুষের বাড়িতে নিয়ে যাওয়া, ভিক্ষুকের বাড়িতে ইফতার করা— এসব কাজ করে বরাবর আলোচনায় থাকেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এম জগলুল হায়দার।

এবার তিনি আলোচনায় এসেছেন পাওয়ার টিলার (যন্ত্রচালিত লাঙল) চালিয়ে ধানের জমি চাষ করে। এতে এবারও সবার প্রশংসায় ভাসছেন সরকারদলীয় এ সংসদ সদস্য। ইতোমধ্যে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে শ্যামনগর উপজেলার হরিতলা গ্রামে ধান রোপণের জন্য পাওয়ার টিলার দিয়ে নিজের জমিতে চাষ করেন সংসদ সদস্য।

ভিডিওতে দেখা যায়, লুঙ্গি পরে ও মাথায় গামছা বেঁধে পাওয়ার টিলারে বসে জমি চাষ করছেন। কেউ একজন সেই দৃশ্য ধারণ করেন। পরে তা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়।

বিষয়টি দেখে স্থানীয় কৃষকরা এমপি জগলুলের প্রশংসা করেন। তা ছাড়া তার এমন কর্মকাণ্ড দেখে কৃষকরা কৃষিকাজের প্রতি উৎসাহ প্রকাশ করেন।

স্থানীয় কৃষক লোকমান আলী বলেন, একজন সংসদ সদস্য নিজেই নিজের জমি চাষ করছেন, বিষয়টি দেখে সব কৃষক কৃষিকাজের প্রতি উৎসাহ পেয়েছি। তিনি বারবার সাধারণ জনগের সঙ্গে মিশে থাকেন। সময়-সুযোগ পেলেই নিজের কৃষিকাজ নিজের হাতে করেন। তার সব কর্মকাণ্ড সামাজিক। তা দেখে সবাই যার যার কাজের প্রতি আগ্রহী হয়।

এ বিষয়ে সংসদ সদস্য এম জগলুল হায়দার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কৃষিকাজকে গুরুত্ব দিয়ে আসেছে। যে কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। তাই চাষাবাদ বৃদ্ধিতে ও কৃষকদের উৎসাহিত করতে নিজেই জমিতে পাওয়ার টিলার দিয়ে চাষ করি। এতে কৃষিনির্ভর মানুষ কৃষি উৎপাদনে উৎসাহ পাবে।


Top