আজ || বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত       তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা    
 


আশাশুনিতে দলিল লেখক ও নকল নবিশদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধিঃ-
সাতক্ষীরার আশাশুনি উপজেলার সাব-রেজিস্টার অফিসের সকল লাইসেন্স প্রাপ্ত দলিল লেখক ও নকল নবিশদের কাজের দক্ষতা বৃদ্ধি, শুদ্ধাচার ও নৈতিকতা,জবাবদিহিতা নিশ্চিত করনের লক্ষে দিনব্যাপী অভ্যন্তরীন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে আশাশুনি সাব-রেজিস্টারের অফিসের সাব-রেজিস্টার কাজী নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার জেলা রেজিস্ট্রার মোহাঃ আব্দুল হাফিজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনির সহকারী কমিশনার ভূমি(এসি ল্যান্ড) শাহীন সুলতানা, বিশেষ অতিথি ও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলার সাব-রেজিস্টার মোঃ ইমরুল হাসান।
দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার শুরুতে পবিত্র কোরান তেলোয়াত করেন দলিল লেখক আঃ হাই ও গীতা পাঠ করেন দলিল লেখক কৃষ্ণ মন্ডল। কর্মাশালায় আর ও আর, রেকর্ড সংশোধন,নামজারী সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন এসি ল্যান্ড শাহীন সুলতানা, রাষ্ট্রীয় অধিগ্রহণ ও প্রজাস্বত্ব আইন ১৯৫০ ও সম্পত্তির সর্ব নিম্ন বাজার মূল্য ২০১০ এর আইনের বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন সাব-রেজিস্টার ইমরুল হাসান।
প্রশ্ন উত্তর পর্বে জেলা রেজিস্ট্রার মোহাঃ আব্দুল হাফিজ দলিল লেখক ও নকল নবিশদের নানাবিধ প্রশ্নের উত্তর দিয়ে দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন। এসময় সাব রেজিস্ট্রার অফিসের হেড ক্লাক শেখ আকরাম হোসেন, দলিল লেখক বদরুদ্দোজা বদর,রাবিদ মাহমুদ চঞ্চল, দীপংকর কুমার মন্ডল,মাহবুব মোরশেদ লিপটন,জাহাঙ্গীর আলম,আহসান হাবিব,নকল নবিস নির্মল সরকার,নাজমুল হোসেন, ইসাফুল কবীর দিগন্ত তরফদার সহ ৪৭ জন দলিল লেখক ও ২১ জন নকল নবিশ অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণ কর্মশালা শেষে সকল প্রশিক্ষনার্থীর মাঝে সনদ বিতরণ করা হয়।


Top