আজ || বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
শিরোনাম :
  তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত       তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা    
 


আত্মসমর্পণ করা সেই চার জঙ্গির বিরুদ্ধে ৩ মামলা

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার শেরখালি উকিলপাড়ায় র‍্যাবের অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় চার সদস্য জঙ্গি আস্তানা থেকে বের হয়ে আত্মসমর্পণের ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে।

একই সঙ্গে আত্মসমর্পণ করা তিন জঙ্গিকে শাহজাদপুর থানায় হস্তান্তর করেছে র‍্যাব।

আসামিরা হলেন- জেএমবির পাবনা-সিরাজগঞ্জের আঞ্চলিক কমান্ডার শামীম ওরফে হামীম, নাঈমুল ইসলাম, দিনাজপুরের আতিয়ার রহমান ওরফে কলম সৈনিক, সাতক্ষীরার তালা উপজেলার আমিনুল ইসলাম শান্ত।

এর আগে, শনিবার (২১ নভেম্বর) দুপুরে বিস্ফোরক, অস্ত্র ও সন্ত্রাস বিরোধী আইনে মামলাগুলো করেন র‍্যাব-১২-এর ডিএডি আনোয়ারুল ইসলাম।

ডিএডি আনোয়ার জানান, বৃহস্পতিবার রাতে রাজশাহীর শাহ মখদুম থানা এলাকায় জেএমবির বিভাগীয় সভা চলাকালীন বিভাগীয় আমির মাহমুদ ওরফে জুয়েলসহ চার জঙ্গিকে আটক করে র‍্যাব-৫। জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যে শুক্রবার ভোরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার শেরখালি উকিলপাড়া এলাকায় একটি বাড়ি ঘেরাও করে র‍্যাব-১২। ওই সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা র‍্যাবকে লক্ষ করে পাঁচ রাউন্ড গুলি ছোড়ে। পরে র‍্যাবের আহ্বানে সকাল সাড়ে ১০টার দিকে আস্তানা থেকে বেরিয়ে চার জঙ্গি আত্মসমর্পণ করেন।

ওই সময় আস্তানা থেকে দুটি বিদেশি পিস্তল, গুলি, গান পাউডার, বিস্ফোরক, স্প্লিন্টার, জিহাদি বই, পতাকা ও জঙ্গি প্রশিক্ষণের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

শাহজাদপুর থানার ওসি শাহীদ মাহমুদ খান জানান, র‍্যাব-১২ এর সদর দপ্তরে জিজ্ঞাসাবাদ শেষে শনিবার দুপুরে চার জঙ্গিকে থানায় হস্তান্তর করে র‍্যাব। পরে তাদের বিরুদ্ধে তিনটি মামলা করা হয়। ওইদিন সন্ধ্যায় আদালতের মাধ্যমে চার জঙ্গিকে কারাগারে পাঠানো হয়েছে।


Top