আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
 


ডুমুরিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ২ জনকে কুপিয়ে জখম

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি। খুলনার ডুমুরিয়ায় ৪৮ বছরের ভোগদখলীয় সম্পত্তিতে জোরপূর্বক ইমারত নির্মানের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এসংবাদে ঘটনাস্থলে গেলে পূর্ব পরিকল্পিতভাবে হামলা করে ২জনকে কুপিয়ে জখম করা হয়েছে। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় বিল্লাল হোসেন নামে ১জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আব্দুল্লাহ নামে অপর জনকে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
জানা যায় , দীর্ঘ ৪৮ বছে ধরে কুলবাড়িয়া বরাতিয়া মৌজার একটি জমি মোঃ শওকত আলী গাজীর গংরা ভোগদখল করে আসছে। কিন্তু গত ৫মে আসাদুল শেখের গংরা হঠাৎ করে জমিটি তাদের দাবি করে রাতের আধারে জবরদখলের চেষ্টা করে। এঘটনায় ডুমুরিয়া উপজেলার মৃত নবু গাজীর ছেলে মোঃ শওকত আলী গাজী একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
প্রাপ্ত অভিযোগে জানা যায়, একই গ্রামের মৃত কালাচাঁদ শেখের ছেলে আসাদুল শেখ ও ইবাদুল শেখ এবং আসাদুল শেখের আজিজুর শেখসহ ৪/৫ জন ব্যক্তি গত ০৫/০৫/২৩ ইং তারিখ রাত আনুমানিক আড়াইটার সময় দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তার দীর্ঘদিনের ভোগদখলীয় সম্পত্তি কুলবাড়িয়া বরাতিয়া মৌজা যার জেএল নং-৯১ , খতিয়ান নং আর এস – ২১১৬ , দাগ নং আর এস ৬৯৩৪ , জমির পরিমান – ০.২১ শতক উক্ত জমিতে অনাধিকার প্রবেশ করে লাগানো বেগুন গাছ তুলে ফেলে প্রায় দেড় লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। পরে তারা উক্ত জমিটি জবরদখলের চেষ্টায় চাষ ও মই দিয়ে সেখানে পাটের বীজ বপন করে এবং জমির এক পাশে বাঁশ ও টিন দিয়ে দোচালা ঘর তৈরি করে। এতেও তারা ক্ষান্ত না হয়ে সোমবার সকালে উক্ত নালিশী জমিতে আইন কানুনের প্রতি কোন তোয়াক্কা না করে গায়ের জোরে পাকা ইমারত নির্মাঁণ করতে যায়। এসংবাদে বিল্লাল হোসেন ও আব্দুল্লাহ ঘটনাস্থলে গিয়ে এভাবে ইমারত তৈরির কারণ জানতে চাওয়া মাত্রই পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত হামলা করে তাদেরকে কুপিয়ে জখম করা হয়। এতে বিল্লাল হোসেনের মাথা দিয়ে প্রচন্ড রক্তক্ষরণ হয়। গুরুতর আহত অবস্থায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং আব্দুল্লাহকে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।


Top