আজ || সোমবার, ০৬ মে ২০২৪
শিরোনাম :
  তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ       বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত    
 


পুতিন হামলা বন্ধ ও সেনা প্রত্যাহার করলে রাশিয়ার নিষেধাজ্ঞা উঠতে পারে

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের কথারই যেন প্রতিফলন ঘটলো বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাসের মুখে। ব্লিনকেন বলেছেন রাশিয়ার বিরুদ্ধে দেয়া ভ্রমণ নিষেধাজ্ঞা এবং সম্পদ জব্দ করা হয়েছে স্থায়ী সময়ের জন্য নয়। একই কথা বলেছেন লিজ ট্রাস। তারা বলেছেন, রাশিয়া যদি তার সেনাদের প্রত্যাহার করে নেয়, আর আগ্রাসন না চালায়, তাহলেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হতে পারে। লিজ ট্রাস সানডে টেলিগ্রাফকে বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট যদি আবার হামলা করেন তাহলে এসব নিষেধাজ্ঞা আবার ফিরে আসবে।

তিনি আরও বলেন, সম্ভাব্য শান্তি আলোচনায় সহায়তার জন্য বৃটিশ পররাষ্ট্র মন্ত্রণালয় একটি ‘নেগেশিয়েশনস ইউনিট’ প্রতিষ্ঠা করেছে। রাশিয়া আবারও ইউক্রেনে উচ্চাকাঙ্খী হামলা চালাবে এমন ইঙ্গিত এখনও বিদ্যমান। এ অবস্থায় একজনন সিনিয়র সামরিক কর্মকর্তা শুক্রবার বলেছেন, রাশিয়া এখন দৃষ্টি দিচ্ছে পূর্বের ডনবাস অঞ্চলে।
তবে শনিবারও লাভিভ শহরে ভারি রকেট হামলা হয়েছে।

ওদিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় ইউক্রেনকে বেসামরিক নিরাপত্তা সহায়তা হিসেবে আরও ১০ কোটি ডলার দেবে বলে জানিয়েছে। এই অর্থ ব্যবহার করা হবে সীমান্তের অত্যাবশ্যকীয় নিরাপত্তা, টেকসই সিভিল আইন কার্যকর করা এবং সরকারি গুরুত্বপূর্ণ অবকাঠামোর সুরক্ষা খাতে।


Top