আজ || রবিবার, ১৯ মে ২০২৪
শিরোনাম :
 


তালায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা তালায় বাদপড়া মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাইয়ে পকেট কমিটি গঠনের প্রতিবাদে মুক্তিযোদ্ধারা সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। সোমবার বেলা ১২ টায় তালা প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনটি পাঠ করেন, বীর মুক্তিযোদ্ধা এম এম ফজলুল হক।
লিখিত সংবাদ সম্মেলনে তিনি জানান, রাষ্ট্রের নির্দেশক্রমে সারা দেশে বাদপড়া মুক্তিযোদ্ধাদের নতুন করে যাচাই বাছাই হচ্ছে। মুক্তিযোদ্ধাদের মধ্যে একটি স্বার্থান্বেষী মহল তালা মুক্তিযোদ্ধা সংসদের কোন মিটিং, বা আলোচনা ছাড়াই নিজেদের ইচ্ছামত কোন মুক্তিযোদ্ধাদের না জানিয়ে যাচাই বাছাই কমিটি পাশ করিয়ে আনে।

উল্লেখিত কমিটির সদস্য জনাব হাজী সোবহান সাহেব এর বাড়ী গত কয়েক মাস ব্যাপী আবেদন জমা নেওয়া ও যাচাই বাছাই চলছে এবং প্রতিদিন তার বাড়ী যাচাই বাছাই এর হাট বসছে। তিনি রিতিমত যাচাই বাছাই বাণিজ্যে জড়িয়ে পড়েছেন। তা ছাড়া তিনি যোদ্ধাকালীন কমান্ডার হিসেবে কমিটির সদস্য হয়েছেন। তিনি আদৌ যুদ্ধকালিন কমান্ডার নন।

অন্যদিকে অপর সদস্য জনাব সুভাষ সরকার তালা উপজেলা মুক্তিযোদ্ধাদের ভালোভাবে চেনেননা। তিনি যদি এ কমিটিতে থাকেন তাহলে প্রকৃত মুক্তিযোদ্ধাদের নাম বাদ পড়ার আশঙ্খা রয়েছে। লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, হাজী সোবহান সাহেব ও সুভাষ সরকার অস্বচ্ছ মানুষ যদি বাদ পড়া মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কমিটিতে থাকেন, তাহলে প্রকৃত মুক্তিযোদ্ধারা তালিকা থেকে বাদ পড়বে। তাই তালা উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি থেকে দূর্নীতিবাজ হাজী সোবহান ও সুভাষ সরকারকে বাদ পণরায় কমিটি গঠন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করছি। এ সময় উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে স্বাক্ষর করেন, বীরমুক্তিযোদ্ধা জিএমএ সবুর,আলাউদ্দিন জোয়ারদার,বাবর আলী, আবুল হোসেন গাজী, নুর আলী প্রমুখ।


Top