আজ || মঙ্গলবার, ২১ মে ২০২৪
শিরোনাম :
 

বগুড়া-১ (সারিয়াকান্দি ও সোনাতলা) উপ-নির্বাচনে নৌকার প্রার্থী  সাহাদারা মান্নান শিল্পী বিপুলভোটে এগিয়ে


যশোর-৬ (কেশবপুর) উপ-নিবার্চনে বিপুল ভোটে জয়লাভ করেছেন নৌকার প্রার্থী শাহীন চাকলাদার

 

স্বাস্থবিধি মেনে সংসদীয় আসন ৯০, যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার (নৌকা) ১ লক্ষ ২৪ হাজার ৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

নির্বাচন থেকে সরে দাড়ালেও বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব আবুল হোসেন আজাদ (ধানের শীষ) পেয়েছেন ২০১২ ভোট। জাতীয় পার্টি প্রার্থী হাবিবুর রহমান (লাঙ্গল) পেয়েছেন ১৬৭৮ ভোট, বাতিল হয়েছে ১৩৭৪ ভোট।

এ আসনে মোট ভোটার ২ লক্ষ ৩ হাজার ১৮। সকাল ৯ টা থেকে বিকেল ৫পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতির কারনে বিএনপি এ নির্বাচন বর্জন করে।

সহকারী রিটার্নিং অফিসার বজলুর রহমান জানান, নির্বাচনে ১ লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে নৌকা প্রতীকের প্রার্থী শাহীন চাকলাদার বেসরকারি ভাবে এমপি নির্বাচিত হয়েছেন। সুষ্ঠু নির্বাচনে স্বার্থে ৭৯টি ভোট কেন্দ্রের জন্য ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রে, র‍্যাব, পুলিশ, আনসার ব্যাটালিয়নসহ আইনশৃংখলা বাহিনী মোতায়েন করা হয়।

১৪ জুলাই যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচন,এআসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাবিবুর রহমান। করোনা পরিস্থিতিতে বিএনপির নির্বাচন বর্জন করায় বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব আবুল হোসেন আজাদ তার নির্বাচনী তৎপরতা বন্ধ করে দেন।

এ আসনে ১৯৭১- ২০০১ ভোট হয়েছে ১০বার। আওয়ামী লীগ নৌকা প্রতীকে ৬ বার, বিএনপির ধানের শীষ প্রতীক ১ বার, জাতীয় পাটি্র লাঙ্গল প্রতীক ০১ বার, স্বতন্ত্রঃ১ বার, জামাত দাড়িপাল্লা প্রতীক ০১ বার জয় লাভ কর।
নৌকা প্রতীক ১৯৭৩,১৯৯৬,২০০১,২০০৮,২০১৪,২০১৯ সালে জয় লাভ করে। টানা ষষ্ঠবার ও সপ্তম বারেরমত নৌকা প্রতীক জয় লাভ করলো।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার ইতিমধ্যে কেশবপুরের মানুষের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। তার জনপ্রিয়তার কাছে দলে কোন গ্রুপিং বা লবিং নেয়। ইতিপূর্বে কেশবপুরে কোন সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কোনো নেতাকর্মী স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করতে দেখা যায়নি

বগুড়া-১ (সারিয়াকান্দি ও সোনাতলা) আসনের উপনির্বাচনে  আওয়ামী লীগের প্রার্থী  সাবেক এমপি মরহুম আব্দুল মান্নানের সহধর্মিনী সাহাদারা মান্নান শিল্পী (নৌকা) বেসরকারী ফলাফলে বিপুলভোটে এগিয়ে রয়েছেন।
রাত ৮টায় সর্বশেষ পাওয়া খবরে আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, মোট ৭০টি কেন্দ্রের সব কটির ফলাফলে  নৌকার প্রাপ্ত ভোট ১ লাখ ৪৫ হাজার ৯৭২। নিকটতম স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক) পেয়েছেন ১ হাজার ২শ ভোট। ওই নির্বাচনে ৬ জন প্রার্থী ছিলেন। তবে বিএনপি প্রার্থী এক সপ্তাহ আগেই বন্যা ও করোনার কারনে প্রতিদ্বন্দিতা থেকে সরে দাড়ান।
এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহন করা হয়। 
তবে করোনা ও বন্যার কারনে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। হাতে গোনা কিছু সংখ্যক কেন্দ্র ছাড়া বাকীগুলো ছিল ফাকা। সকালে সোনাতলা সরকারী নাজির আকতার কলেজ কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে দুই কিশোরকে গ্রেফতার করে পুলিশ। তারা দুজনই নৌকায় ভোট দিতে গিয়েছিল বলে জানিয়েছে। তারা দুজনই এবারের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কর্তব্যরত ভ্রাম্যমান আদালত তাদেরকে ২ বছরের সাজা দিয়েছে।

 


Top