আজ || মঙ্গলবার, ২১ মে ২০২৪
শিরোনাম :
 


কেশবপুরে পানি নিষ্কাশনের পথ বন্ধের প্রতিবাদ করায় শিক্ষকের পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

কেশবপুরের বুড়িহাটী বিলের একটি কালভার্টের মুখে বাধ দিয়ে পানি নিষ্কাশনের পথ বন্ধের প্রতিবাদ করায় বুড়িহাটি মহিলা দাখিল মাদ্রাসার শিক্ষক ও ওই বিলের ফসলের ক্ষতির শিকার আলী আজগর (৫৩) এর উপর হামলা চালিয়ে তার একটি পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা। গুরুতর আহত শিক্ষককে মঙ্গলবার বিকালে কেশবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। থানা পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। আহত শিক্ষক সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে একই উপজেলার শিকারপুর পাত্রপাড়া গ্রামর আমজাদ হোসেন মাছের ঘের করে এলাকার কৃষকদের ভোগান্তির সৃষ্টি করে আসছেন। গত কয়েদিন ধরে ভারি বৃষ্টি হওয়ার ফলে বুড়িহাটি উত্তর বিলে পানি জমে যায়। পানি নিষ্কাশনের পথ কালভার্টের মুখে বাধ দিয়ে বন্ধ করে দেযার কারনে পাশের ৪ টি গ্রাম প্লাবিত হয়। যার ফলে উপজেলার হাসানপুর ইউনিয়নের খেজুরকান্দি বিল, বুড়িহাটি বিল, সাগরদাঁড়ি ইউনিয়নের বারুইহাটি বিল, ঝিকরা বিল, মজিদপুর ইউনিয়নের শিকারপুর পাত্রপাড়া বিলসহ কয়েকটি গ্রামের বিলে আমন আবাদ ব্যহত হচ্ছে। এ ঘটনায় গত ৯ আগষ্ট স্থানীয় ইউপি সদস্য মজিবর রহমানসহ ভুক্তভোগী শতাধিক কৃষকরা কেশবপুর উপজেলা নির্বহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেন। ১১ আগষ্ট মঙ্গলবার সকালের দিকে ওই শিক্ষক বিলে যেয়ে এর প্রতিবাদ করা মাত্রই বুড়িহাটি গ্রামের মাহাবুর রহমান মল্লিক, আজিজুর রহমান দফাদার, তার ছেলে আবু তাহের দফাদার, আবু শাহিন মল্ল্কি সহ আরো অনেকে বুড়িহাটি গ্রামের বাসিন্দা মাদ্রাসা শিক্ষক আলী আজগরের উপর হামলা চালিয়ে আহত করাসহ তার একটি পা ভেঙ্গে দিয়েছে। এ ঘটনায় কেশবপুর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযুক্ত মাহাবুর রহমান মল্ল্কি জানান, আমরা শিক্ষককে মারপিট করিনি। হাসপাতালের জরুরী বিভাগ কর্মরত ডাক্তার শিক্ষকের বা পা ভেঙ্গে গেছে বলে জানান। হাসানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলমাত আলী সাংবাদিকদের জানান, ঘটনাস্থলে আমি গিয়েছিলাম সেখানে একটি গোলযোগ হয়। এদিকে বুধবার বিকালে আহত আজগর আলী কে উন্নত চিকিৎসার জন্য যশোরে নিয়ে যাওয়া হয়েছে বলে তার ছেলে আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানিয়েছেন।
এ ব্যাপারে কেশবপুর থানার এসআই আব্দুল আজিজ জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

চেয়ারম্যানের সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠান কেশবপুরের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

কেশবপুরে হিন্দু ধর্মাবলম্বীদের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। করোনা ভাইরাস সংক্রমনের কারনে মঙ্গল শোভাযাত্রা না করে সীমিত আকারে গীতাযজ্ঞ, পূজাঅর্চনা, তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও তারকব্রহ্ম নামযজ্ঞ ও আলোচনা সভার আয়োজন করা হয়। মন্দির ছাড়াও ঘরে ঘরে ভক্তরা উপবাস থেকে জন্মাষ্টমীতে শ্রীকৃষ্ণের আরাধনা ও পূজা করেন। মঙ্গলবার শ্রী-কৃষ্ণের জন্মাষ্টমী পালন উপলক্ষ্যে কেশবপুরে উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে দেবালয় প্রাঙ্গনে আলোচনা সভায় হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট যশোরের সহকারি প্রকল্প পরিচালক লিটন শিকদার সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল সরকার । বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকুমার সাহা, যুগ্ম সম্পাদক গৌতম রায় প্রমুখ ।

কেশবপুরে আম্পানে ক্ষতিগ্রস্থ ৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

ঘুর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ কেশবপুর উপজেলার সাগরদাঁড়ী ইউনিয়নের ৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। রেড ক্রিসেন্ট সোসাইটি উদ্যোগে সাগরদাঁড়ী ইউনিয়ন পরিষদ চত্ত্বরে সোমবার প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট লেভেল অফিসার ওবাইদুল পারভেজ, স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান শেখ আব্দুস সবুর, সংরক্ষিত ইউপি সদস্য মনোয়ারা বেগম, আওয়ামী লীগনেতা আব্দুল কাদের মোড়ল, আব্দুস সামাদ শেখ প্রমুখ।


Top