আজ || শনিবার, ১৮ মে ২০২৪
শিরোনাম :
 


কপিলমুনি বাজারে দোকানঘর ভাংচুর : ৩০ লাখ টাকার ক্ষতি

ভুমি আপিল বোর্ডের নির্দেশ অমান্য করে প্রকাশ্য দিবালোকে দোকান ঘর লুটপাট ও হামলা চালানো হয়েছে। এসময় দুটি সিসি ক্যামেরা ভাংচুর করে ৩০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে পাইকগাছার কপিলমুনি বাজারে মা বস্তালয়ে। এঘটনায় মা বস্ত্রালয়ের মালিক বিপ্রনাথ দাশ ঝন্টু ও কর্মচারী রাশেদ গুরুত্বর আহত হয়ে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

তালা উপজেলার গংগারামপুর গ্রামের মা বস্ত্রালয়ের মালিক বিপ্রনাথ দাশ ঝন্টু জানান, পাইকগাছা উপজেলার শলুয়া গ্রামের রফিকুল সরদারের ছেলে নাজমুল শাহাদাত সিদ্দিকিদের সহিত দীর্ঘদিন দোকান ঘর নিয়ে বিরোধ চলে আসছে। গত ২৩ বছর উক্ত দোকানে কাপড়ের ব্যবসা করে আসছে। সর্বশেষ ভুমি আপিল বোর্ডের মামলায় ৪-১২৬/২০২১ আপিল বিভাগ মামলায় উক্ত ভুমিতে স্থিতিশীল বজায় রাখার নির্দেশ দেয়।

এই আদেশ অমান্য করে নাজমুল শাহাদাত সিদ্দিকি ও তাদের ম্যানেজার রনজিৎ কুমারের নেতৃত্বে গত ৫ মার্চ বিকাল ৪ ঘটিকার সময় কপিলমুনি বাজারের মা বস্তালয়ে প্রকাশ্যে দিবালোকে হামলা চালানো হয়। এসময় দুটি সিসি ক্যামেরা ভাংচুর করে ৩০ লাখ টাকার মালামাল লুটপাট করে। তিনি আরোও জানান, ঘটনাটি পুলিশকে বারবার জাননো স্বর্তেও কোন ব্যবস্থা গ্রহণ করেননি।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছেন। এবং উভয়পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। যেহেতু বাজার পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সেহেতু বিষয়টি তাকে অবহিত করেছি।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জানান, বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ গিয়েছিলো তাদের দুইপক্ষকে কাগজ-পত্র নিয়ে ৬ মার্চ বিকালে আসতে বলেছি।
##


Top