আজ || সোমবার, ২০ মে ২০২৪
শিরোনাম :
 


বৃহস্পতিবার ব্যাঙ্গালোরের বিপক্ষে কলকাতার হয়ে খেলবেন লিটন?

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে বৃহস্পতিবার (৬ এপ্রিল) খেলতে নামার আগেই কী ভালো খবর পেতে পারে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)? কোহলিদের বিপক্ষে ম্যাচের আগেই কী কলকাতায় পা দেবেন লিটন দাস। তার একটা সম্ভাবনা রয়েছে।

কারণ, বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের যা অবস্থা তাতে বৃহস্পতিবার সকালেই খেলা শেষ হয়ে যেতে পারে। সে ক্ষেত্রে লিটন কলকাতায় চলেও যেতে পারেন লিটন।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলছে বাংলাদেশ। ঢাকা থেকে কলকাতার দূরত্ব প্রায় ২৪০ কিলোমিটার। বিমানে সময় লাগে ৪৫ মিনিট। সে ক্ষেত্রে খেলা শেষ হয়ে গেলে লিটনের কলকাতায় যেতে খুব একটা সময় লাগবে না। যদিও এখনও কলকাতা নাইট রাইডার্স লিটনের দলে যোগ দেয়া নিয়ে কিছু জানায়নি।

ঢাকায় দ্বিতীয় দিনই ম্যাচের নিয়ন্ত্রণ রয়েছে বাংলাদেশের হাতে। প্রথম ইনিংসে মুশফিকুর রহিম শতরান করেছেন। অর্ধশতরান করেছেন সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ। রান করেছেন লিটনও। ব্যাটারদের দাপটে ম্যাচে দাপট দেখিয়েছে বাংলাদেশ।

দ্বিতীয় দিন সাকিব ও মুশফিকুরের মধ্যে ১৫৯ রানের জুটি হয়। সাকিব ৮৭ রান করে আউট হয়ে যান। অল্পের জন্য শতরান ফস্কান তিনি। কিন্তু মুশফিকুর শতরান হাতছাড়া করেননি। ১২৬ রান করে আউট হন তিনি। মারমুখী মেজাজে ছিলেন লিটন ও মেহেদী। লিটন ৪৩ ও মেহেদী ৫৫ রান করেন। শেষ পর্যন্ত ৩৬৯ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। প্রথম ইনিংসে ১৫৫ রানের লিড পায় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চাপে আয়ারল্যান্ড। মাত্র ১৩ রানে ৪ উইকেট পড়ে যায় তাদের। সাকিব ও তাইজুল দুইটি করে উইকেট নেন। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় আয়ারল্যান্ডের রান ৪ উইকেটে ২৭। এখনও ১২৮ রানে পিছিয়ে তারা। তৃতীয় দিন খুব বেশি অঘটন না ঘটলে বাংলাদেশের জিততে দেরি হওয়ার কথা নয়। সে ক্ষেত্রে বৃহস্পতিবারই কী কলকাতায় পা পড়বে লিটনের? শুরু হয়েছে জল্পনা-কল্পনা।


Top