আজ || রবিবার, ১৯ মে ২০২৪
শিরোনাম :
 


তালায় আনন্দ-উদ্দীপনায় ঈদুল ফিতর উদ্ যাপন

তালায় মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।

আত্মশুদ্ধির মাধ্যমে মহান আল্লাহর ক্ষমা ও অনুগ্রহ লাভের আশায় মাসব্যাপী সিয়াম সাধনার পর এই আনন্দ আয়োজনে শামিল হয় ধর্মপ্রাণ মুসলমানরা।

মঙ্গলবার (৩ মে) সকালে তালা উপজেলায় মসজিদ ও ঈদগাহগুলোতে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। বিভিন্ন মসজিদ ও ঈদগাহগুলোতে সকাল ৭টায়, সাড়ে ৭ টায়, ৮টায়, সাড়ে ৮ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদগাহ ও মসজিদগুলোতে পেশ ইমাম ও খতিবরা ঈদ জামাত পূর্ব বয়ানে মাহে রমজান এবং পরবর্তী ১১ মাসের আমল সর্ম্পকে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন। এসময় সারা বিশ্বে নিপীড়িত মুসলমানদের জন্য দোয়া কামনা করা হয়।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ তালার বারুইহাটি ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করেন।
নামাজ শেষে দীর্ঘ দুই বছর পর মুসল্লিরা সবাই কোলাকুলিতে মেতে ওঠেন। করোনার পর এবার কোলাকুলি এবং হাতে হাত মেলাতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন মুসল্লিরা। তারা জানিয়েছেন, ঈদের নামাজের পর প্রধান আনন্দ কোলাকুলিতেই। এবার তারা সবার সঙ্গে সুন্দর মতো ঈদ উদযাপন করতে পেরে আনন্দিত।

তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়াম্যান সরদার জাকির হোসেন বলেন, দীর্ঘ এক মাস রোজা রেখে ঈদের নামাজ আদায় করতে পারাটাই সব থেকে আনন্দের। আর মোনাজাতে সবার জন্য দোয়া করেছি। এদিকে সকাল ৯টার দিকে তালা উপজেলায় বৃষ্টি হয়েছে। বৃষ্টি শুরু হলে বৃষ্টি উপেক্ষা করেই ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।


Top