আজ || বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

প্রকাশ, সকালে বিদ্যালয় প্রাঙন থেকে র‍্যালি নিয়ে খুলনা রোড মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এতে বেশিরভাগ শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। র‍্যালি শেষে বিদ্যালয়ে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মোৎসব করা হয়।

এই পর্বে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু। তিনি বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বলে আজ বাংলাদেশ। আজ আমরা স্বাধীন জাতি, গর্বিত ও সাহসী জাতি। আমাদের চেতনার বাতিঘর বঙ্গবন্ধু। তার অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। আমরা বঙ্গবন্ধু সৈনিক হিসেবে কাজ করছি। আজ জাতীয় শিশু দিবস। বঙ্গবন্ধুর জন্মদিনকে শিশু দিবস করার গুরুত্ব আমাদের বুঝতে হবে।

প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশের সভাপতিত্বে জন্মদিনের অনুষ্ঠানে শিশুদের মধ্যে বক্তৃতা করেন বিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদ রহমান, দীপ রায়, সুদীপ্ত দেবনাথ, শ্রেয়ান মজুমদার, আরিফিন, তামিম কালাম প্রমুখ। শিক্ষকদের মধ্যে বক্তৃতা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও মুক্তিযুদ্ধ জাদুঘরের নেটওয়ার্ক শিক্ষক গাজী মোমিন উদ্দীন, জন্মদিন উদযাপন কমিটির আহবায়ক সিনিয়র শিক্ষক আবুল হাসান, শেখ মোবাশশেরুর রহমান, সহকারী প্রধান শিক্ষক আব্দুল হামিদ, সিরাজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সফল করতে সার্বিক সহযোগিতা করেন সিনিয়র শিক্ষক শেখ মুস্তাফিজুর রহমান, ইয়াহিয়া ইকবাল, মতিউর রহমান, মতিয়ার রহমান, ইয়াছিন আলি সরদার, দিব্যেন্দু সরকার, পলাশ কান্তি বিশ্বাস, জিএম আলতাফ হোসেন, হরেকৃষ্ণ বাছাড়, আব্দুস ছবুর, কাবিজুল ইসলাম, ওবায়দুর রহমান, রোকেয়া সুলতানা, শারমিন সুলতানা, তাহমিনা আখতার, নার্গিস আরা, সোমা দাশ, শাহিনুর রহমান, বিপ্লব মন্ডল, রাজিব রায়, সুদীপ্ত মন্ডল, রজনী ঘোষ, আলি হোসেন, রাশেদ রহমান, খান মকছুদুর রহমান, আবুল কালাম আজাদ, আবুল কালাম আযাদ, রহুল কুদ্দুস, কমলেশ বিশ্বাস, শ্যামল কুমার দাশসহ সকল শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে সবাইকে কেক খাওয়ানো হয়। শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উচ্ছ্বসিত একত্রিত হয়ে দিবসটি উদযাপন করেছে। বক্তারা সবাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে আলোচনার পাশাপাশি শিশু দিবসের গুরুত্ব তুলে ধরেন।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষার্থী মুশফিকুর রহমান, আরিফিন ও সুদীপ্ত দেবনাথ।


Top