আজ || মঙ্গলবার, ২৮ মে ২০২৪
শিরোনাম :
  খুলনা অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মুন্না, সম্পাদক মিলন       তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১       তালায় এসএসসি ও সমমান পরীক্ষায় শতভাগ পাশ এবং বিশেষ কৃতিত্ব শিক্ষাপ্রতিষ্ঠানে সম্মাননা প্রদান       তালায় পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু       সাতক্ষীরার ২০টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো সততা সংঘের টাকা       তালায় ধান ও চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন       তালায় ‘পাঠকবন্ধু’র ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠিত       তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা    
 


মূল্যায়ন পরীক্ষায় শিক্ষার্থীদের অংশ নিতে মাইকিং, অত:পর প্রধান শিক্ষক বরখাস্ত

লকডাউনের মধ্যে বিদ্যালয়ের মূল্যায়ন পরীক্ষায় শিক্ষার্থীদের অংশ নিতে মাইকিং করার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার জেঠাগ্রাম উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক শওকতুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (১৭ মে) তাকে সাময়িক বরখাস্ত করে বিদ্যালয় পরিচালনা কমিটি। এর আগে গত শনিবার (১৬ মে) বিদ্যালয়ের মূল্যায়ন পরীক্ষায় শিক্ষার্থীদের অংশ নিতে প্রধান শিক্ষক শওকতুল ইসলামের নির্দেশে জেঠাগ্রামে মাইকিং করা হয়।

ওইদিন দুপুর থেকে বিকেল পর্যন্ত অটোরিকশায় করে এক যুবক মাইকিং করেন। মূল্যায়ন পরীক্ষায় অংশ নেয়ার পাশাপাশি অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের টাকা নিয়ে বিদ্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়। মাইকিং অনুযায়ী সোমবার (১৮ মে) সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হওয়ায় শনিবার রাতেই পুনরায় মাইকিং করে শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসতে বারণ করা হয়।

নাসিরনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজহারুল ইসলাম বলেন, বিদ্যালয়টি এমপিওভুক্ত না হওয়ায় আমরা সরাসরি ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারি না। সেজন্য বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিকে বলার পর কমিটি তাকে সাময়িক বরখাস্ত করেছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১১ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলায় লকডাউন চলছে। লকডাউনের সময়ে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করেছে জেলা প্রশাসন।


Top