আজ || মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


পাইকগাছায় ৩ দিন ব্যাপি কৃষি মেলার উদ্বোধন

পাইকগাছায় মুজিব বর্ষ উপলক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপি কৃষি মেলা শুরু হয়েছে। গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা কৃষি অফিস চত্বরে এ মেলার আয়োজন করা হয়।

এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, কৃষি যন্ত্রপাতি বিতরণ, স্টল প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার সকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে উপজেলা কৃষি অফিস চত্বরে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে “মুজিব বর্ষের অঙ্গিকার, সবার জন্য নিরাপদ ও পুষ্টিসম্মত খাবার” প্রতিপাদ্য বিষয়ের উপর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এএইচএম জাহাঙ্গীর আলম।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস। বক্তব্য রাখেন, জিকেবিএসপি গ্রুপের কৃষক মানবেন্দ্র মন্ডল, শ্যামাপদ মন্ডল, চায়না মন্ডল।

অনুষ্ঠানে ২৮টি জিকেবিএসপি গ্রুপের মধ্যে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি ও উপকরণ বিতরণ করা হয়। সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন কৃষক সংগঠনের মেলায় স্টল স্থান পায়। অনুষ্ঠানে উন্নয়নের উপর জারিগান পরিবেশন করেন আব্দুল মজিদ বয়াতী ও তার দল।


Top