আজ || রবিবার, ২৬ মে ২০২৪
শিরোনাম :
  খুলনা অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মুন্না, সম্পাদক মিলন       তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১       তালায় এসএসসি ও সমমান পরীক্ষায় শতভাগ পাশ এবং বিশেষ কৃতিত্ব শিক্ষাপ্রতিষ্ঠানে সম্মাননা প্রদান       তালায় পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু       সাতক্ষীরার ২০টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো সততা সংঘের টাকা       তালায় ধান ও চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন       তালায় ‘পাঠকবন্ধু’র ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠিত       তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা    
 


দক্ষিণাঞ্চলে খুব শীঘ্রই টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে – পানি সম্পদ সচিব

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার বলেন, খুব শীঘ্রই দক্ষিণাঞ্চলের উপকূলীয় জেলাগুলোতে টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে। প্রাকৃতিক জীববৈচিত্র্য ও নদী রক্ষা করেই এ দেশের মানুষের জীবন-জীবিকা উন্নত করতে সরকার দীর্ঘ মেয়াদী ডেল্টা প্লান গ্রহণ করেছে এবং এর কার্যক্রম শুরু হয়েছে। ডেল্টা প্লানের প্রকল্পগুলো বাস্তবায়িত হলে ঘূর্ণিঝড়ের মতো নানা প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকি মোকাবেলায় বাংলাদেশ সক্ষমতা অর্জন করবে।

তিনি গতকাল বিকেলে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী করণীয় এবং খুলনা জেলা পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটি ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

কবির বিন আনোয়ার আরও বলেন, ঘূর্ণিঝড় আম্পানে খুলনার উপকূলীয় উপজেলার ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো মেরামতের জন্য বাংলাদেশ সেনাবাহিনী ইতোমধ্যে কাজ শুরু করেছে। তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ডের সক্ষমতা আগে তুলনায় বৃদ্ধি পেয়েছে। এছাড়া জনবল সংকট কাটিয়ে উঠতে নতুন নিয়োগের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু, খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বটিয়াঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান, কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানসহ সেনাবাহিনীর প্রতিনিধি, সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


Top