আজ || শনিবার, ২৭ জুলাই ২০২৪
শিরোনাম :
  তালায় আমার সংবাদ পত্রিকা ১যুগে পদার্পণে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       তালা বাজার বণিক সমিতির সহ-সভাপতি রানাকে সাময়িক বহিষ্কার       বাজারে এলো নতুন প্রযুক্তির হোন্ডা এসপি ১৬০ বানিজ্য সংবাদ ::       তালায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের সমাপনী       তালায় মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন       তালায় আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত       পঞ্চম দিনের মতো খুলনা পল্লী বিদ্যুৎ সমিতিতে চলছে অনির্দিষ্টকালের কর্মবিরতি       তেলবাজির তেলেসমাতি        তালায় যুব রেড ক্রিসেন্ট সোসাইটির কমিটি গঠন       সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন    
 


তালায় মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দীনের মানবেতর জীবন-যাপন

চাঁচের বেড়ার ওপর টিনের ছাপরায় পরিবার পরিজন নিয়ে বাস করছেন সাতক্ষীরার তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের দেওয়ানীপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা মোঃ রিয়াজ উদ্দীন বিশ্বাস (৬৬)।
ঝড়-বৃষ্টিতে অনেক কষ্ট হয় শীতের দিনে ঠান্ডা বাতাস ঢোকে ঘরে। তিন মেয়ে এক ছেলে ও স্ত্রীকে নিয়ে কোন রকমে কুঁড়েঘরে বসবাস করছেন তিনি।

মুক্তিযোদ্ধা মোঃ রিয়াজ উদ্দীন বিশ্বাসের স্ত্রী বলেন, স্বামী, তিন মেয়ে ও এক ছেলেকে নিয়ে কুঁড়ে ঘরে খুব কষ্টে বসবাস করছি। তাছাড়া ছেলের লেখাপড়ার খরচ ও সংসার চালাতে হিমশিম খাচ্ছি। ভাতার টাকা দিয়ে কোন রকমে দিন পার করছি।

এলাকাবাসী জানান, বীরমুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দীন বিশ্বাস (গেজেট নম্বর ১৮১০) অসুস্থ হয়ে পড়ে থাকার কারণে সে কিছুই করতে পারে না। ছোট একটি কুঁড়ে ঘরে কোন রকম দিনতিপাত করে। তারা বলছেন, সরকার থেকে যদি তাকে একটি পাকা ঘর দেওয়া হয় তাহলে সে নিরাপদে বসবাস করতে পারতো।

বীর মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দীন জানান, আমি একজন অসচ্ছল মুক্তিযোদ্ধা । আমি আমার ভাতার টাকা দিয়ে ছেলের পড়ালেখা আতœীয় স্বজন ও সংসার চালিয়ে যাচ্ছি এছাড়া আমার কোন জায়গা জমি নেই। ছোট একটা কুঁড়ে ঘরে সবাই এক সাথে বসবাস করছি।

স্থানীয় ইউপি সদস্য সেকেন্দার আলী মোড়ল জানান, সরকার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে থেকে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের তালিকা করে পাকা ঘর প্রদান করছেন। সরকারর কাছে এলাকাবাসীর দাবী, অসহায় ঐ মুক্তিযোদ্ধা সরকারের কাছ থেকে যেন একটা পাকা ঘর বরাদ্দ পান সেজন্য সরকারের উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান তারা।


Top