আজ || বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


তালার তরুণ সাংবাদিক আব্দুস সালম লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় মারা গেছেন !

এম এ ফয়সাল ::
সারা দেশে করোনা আতংক থাকায় ডাক্তার চিকিৎসা বা ব্যবস্থাপত্র দেয়নি, লিভার সিরোসিস (জন্ডিস) রোগীর। অবহেলায় বিনা চিকিৎসায় না ফেরার দেশে চলে গেলেন তালার তরুণ সাংবাদিক আব্দুস সালাম (২৬)।

২৯ এপ্রিল বিকাল সাড়ে ৫ টায় লিভার সিরোসিস (জন্ডিস) রোগে আক্রান্ত হয়ে এক প্রকার বিনা চিকিৎসায় মারা গেলেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

আব্দুস সালাম তালা উপজেলার বারুইহাটি গ্রামের সিরাজ মোড়লের পুত্র। গত ২ সপ্তাহ যাবৎ লিভার সিরোসিস রোগের কারণে রক্তশুণ্যতা সহ কোমরের ব্যাথায় ভুগছিলেন তিনি।

গত ২৮ এপ্রিল মারাত্বক অসুস্থ্য হয়ে পড়লে তার পরিবার তালা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার সঙ্গে সঙ্গে সাতক্ষীরা সদর হাসপাতালে রিফার্ড করে দেয়। কিন্তু সাতক্ষীরা হাসপাতালে ৭/৮ ঘন্টা বিনা চিকিৎসায় পড়ে ছিল।

তার পরিবার আরও জানায় করোনা সন্দেহে ডাক্তাররা তার ধারে আসেনি । সকালে ডাক্তাররা বাড়ীতে ফিরিয়ে আনতে বলে। বিকালে বাড়ীতে আসার পথে সে মারা যায়।

আব্দুস সালাম ঢাকা থেকে প্রকাশিত “আমার প্রানের বাংলাদেশ”পত্রিকার তালা প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন এবং মফস্বল সাংবাদিক ফোরাম তালা শাখার একজন সদস্য ছিলেন। তরুন সাংবাদিক আব্দুস সালামের মৃত্যুতে তালা প্রেসক্লাব,  রিপোটার্স ক্লাব, মফস্বল সাংবাদিক ফোরাম তালা শাখার নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।


Top