আজ || শনিবার, ২৭ জুলাই ২০২৪
শিরোনাম :
  তালায় আমার সংবাদ পত্রিকা ১যুগে পদার্পণে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       তালা বাজার বণিক সমিতির সহ-সভাপতি রানাকে সাময়িক বহিষ্কার       বাজারে এলো নতুন প্রযুক্তির হোন্ডা এসপি ১৬০ বানিজ্য সংবাদ ::       তালায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের সমাপনী       তালায় মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন       তালায় আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত       পঞ্চম দিনের মতো খুলনা পল্লী বিদ্যুৎ সমিতিতে চলছে অনির্দিষ্টকালের কর্মবিরতি       তেলবাজির তেলেসমাতি        তালায় যুব রেড ক্রিসেন্ট সোসাইটির কমিটি গঠন       সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন    
 


তালার ইউএনও’র বাজার মনিটরিংঃ তিন ব্যবসায়ীকে জরিমানা

তালা বাজারে বাজার মনিটরিং কার্যক্রম শুরু করেছেন সাতক্ষীরা তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন।

শুক্রবার (২০ মার্চ) বিকাল ৫টায় তালা উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় চাউলের মূল্য বৃদ্ধির অভিযোগে মিজানুর রহমান নামে এক চাউল ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

এছাড়া সন্ধ্যায় তালা বাজারে পরিষ্কার পরিচ্ছন্ন না করার অভিযোগে দুই ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে অনুষ্ঠান করে বিয়ের আয়োজনের অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। পরে তাকে পরবর্তীতে এধরনের কাজ না করার শর্তে ছেড়ে দেওয়া হয়।

জানা যায়, করোনো ভাইরাসকে ইস্যু করে প্রয়োজনের তুলনায় অনেকেই অতিরিক্ত চাল-ডাল-তেল-লবন ও পেঁয়াজ সংগ্রহ করছেন এমন অভিযোগের ভিত্তিতে বাজার মনিটরিং কার্যক্রম শুরু করেছেন উপজেলা নির্বাহী অফিসার।


উপজেলা নির্বাহী অফিসার বলেন, অনেকেই আতঙ্কিত হয়ে অতিরিক্ত বাজার করছেন। লবণের সময় আমরা অনেক গুজব দেখেছি। এভাবে কেউ যেন বিভ্রান্ত না হন, আমরা সরকারের পক্ষ থেকে ব্যবসায়ীদের এবং ভোক্তাদের সচেতন করছি। সরকারের পর্যাপ্ত পণ্য মজুদ রয়েছে। রমজান উপলক্ষে সরকার যথেষ্ট পরিমাণ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী মজুদ করেছে। বাহির থেকে যেসব পণ্য আমদানি করা হয় সেগুলো এরই মধ্যে আমদানি করা হয়েছে। এ কারণে পণ্যের সংকট তৈরির কোনো সম্ভাবনা নেই।

তিনি বলেন, ভোক্তাদের অনুরোধ করবো, তারা যেন অতিরিক্ত পণ্য ক্রয় থেকে বিরত থাকেন। আপনারা এমন কিছু করবেন না, যার কারণে পরবর্তীতে আপনাদের বিড়ম্বনায় পড়তে হয়। কেউ যদি অতিরিক্ত পণ্য মজুদ করে, তাহলে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।
এসময় নির্বাহী অফিসার জনসাধারণের প্রতি বলেন, আতঙ্কিত না হয়ে জনসমাগম এড়িয়ে চলা, সব সময় হাত পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, গুজব না ছড়ানো ও গুজবে কান না দেওয়া, নিজে সচেতন থাকা এবং অন্যকে সচেতন থাকার জন্য উদ্বুদ্ধ করার আহবান জানানো হয়।

আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে কোয়ারেনটাইনে উদ্বুদ্ধ করা এবং সংকটকালীন সময়ে সকল প্রকার ওয়াজ মাহফিল ও পূজা বিশেষ করে জনসমাগম হয় এমন অনুষ্ঠান না করার আহবান জানান।


Top