আজ || বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


তালায় ক্যাপস ও পরিবেশ বিজ্ঞান স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আয়োজনে সেমিনার

তালায় ক্যাপস ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এবং উন্নয়ন প্রচেষ্টা ও সাতক্ষীরা উন্নয়ন সংস্থার (সাস) সহযোগিতায় সাস ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টারে গতকাল রাত ৯.০০ ঘটিকায় আয়োজিত হয় জলবায়ু পরিবর্তনের প্রভাবে প্রজনন স্বাস্থ্য ঝুঁকি শীর্ষক অংশীজন আলোচনা।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক কামরুজ্জামান মজুমদারের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা সদর ইউনিয়ন চেয়ারম্যান সরদার জাকির হোসেন, খলিলনগর ইউনিয়ন চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শিদা পারভীন পাপড়ী, উন্নয়ন প্রচেষ্টার পরিচালক সেখ ইয়াকুব আলী, সাসের পরিচালক সেখ ইমান আলী। এছাড়াও আলোচনা সভায় অংশগ্রহণ করেন ক্যাপস ও স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, তালা উপজেলার সুধীজন, জাতীয় ও স্থানীয় গণমাধ্যম প্রতিনিধিসহ পরিবেশ বিজ্ঞান বিভাগ, স্টামফোর্ডের শিক্ষার্থীবৃন্দ।

এই সভার মাধ্যমে উপস্থিত আলোচকগণ দেশের দক্ষিণাঞ্চলের জলবায়ু আক্রান্ত জনগোষ্ঠীর মধ্যে প্রজনন স্বাস্থ্যের গুরুত্ব তুলে ধরেন এবং স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় জনসচেতনতার পাশাপাশি সরকারি ও বেসরকারি সকল মাধ্যমের সমন্বিত উদ্যোগের পরামর্শ প্রদান করেন।


Top