আজ || শনিবার, ২৭ জুলাই ২০২৪
শিরোনাম :
  তালায় আমার সংবাদ পত্রিকা ১যুগে পদার্পণে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       তালা বাজার বণিক সমিতির সহ-সভাপতি রানাকে সাময়িক বহিষ্কার       বাজারে এলো নতুন প্রযুক্তির হোন্ডা এসপি ১৬০ বানিজ্য সংবাদ ::       তালায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের সমাপনী       তালায় মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন       তালায় আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত       পঞ্চম দিনের মতো খুলনা পল্লী বিদ্যুৎ সমিতিতে চলছে অনির্দিষ্টকালের কর্মবিরতি       তেলবাজির তেলেসমাতি        তালায় যুব রেড ক্রিসেন্ট সোসাইটির কমিটি গঠন       সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন    
 


কালিগঞ্জে কৃষ্ণনগর ইউনিয়নে আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উদযাপন

“প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষ্যে কালিগঞ্জ উপজেলায় কৃষ্ণনগর ইউনিয়নে আলোচনা সভা, সংগ্রামী নারীদের পদক বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ ও জাগ্রত কৃষ্ণনগর যুব সংঘের আয়োজনে এবং নবযাত্রার সহযোগিতায় বেলা ৩:৩০ ঘটিকার সময় জনাব আকলিমা খাতুন লাকী, চেয়ারম্যান, ১ নং কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ, কালিগঞ্জ,  জনাব নুর হোসেন, কোষাধ্যক্ষ, জাগ্রত কৃষ্ণনগর যুব সংঘ, কালিগঞ্জ এবং জনাব আশিক বিল্লাহ, ফিল্ড অফিস ম্যানেজার, নবযাত্রা, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, কালিগঞ্জ কবুতর উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব আকলিমা খাতুন লাকী, চেয়ারম্যান, ১ নং কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ, কালিগঞ্জ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আশিক বিল্লাহ, ফিল্ড অফিস ম্যানেজার, নবযাত্রা, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ,  জনাব নুর হোসেন, কোষাধ্যক্ষ, জাগ্রত কৃষ্ণনগর যুব সংঘ, কালিগঞ্জ এবং শ্যামলী অধিকারী, সদস্য, ১ নং কষ্ণনগর ইউনিয়ন পরিষদ।
আলোচনা সভায় বক্তারা নারীর অধিকার প্রতিষ্ঠিত করার জন্য উপযোগী পরিবেশ, তাদের নায্যতা অনুযায়ী বিভিন্ন অধিকারগুলো নিশ্চিত করাসহ সামাজিক এবং অর্থনৈতিক ক্ষেত্রে নারীর ক্ষমতায়নের উপর গুরুত্ব আরোপ করেন। জনাব আশিক বিল্লাহ, ফিল্ড অফিস ম্যানেজার, নবযাত্রা, কালিগঞ্জ বলেন, “আমাদেরকে মেয়ে শিশুদের মতামত শুনতে হবে, তাদেরকে বিদ্যালয়ে পাঠাতে হবে। নারীদেরকে বিভিন্ন সম্পদে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে, সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ার সাথে জড়িত করতে হবে, তাদেরকে নেতৃত্বে আনতে হবে। এই প্রক্রিয়াকে গতিশীল করার জন্য নারী এবং পুরুষদেরকে যৌথভাবে কাজ করতে হবে। নবযাত্রা নারীদেরকে সামাজিক এবং অর্থনৈতিকভাবে ক্ষমতায়িত করার জন্য কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে কাজ করছে।” আলোচনা সভা শেষে জাগ্রত কৃষ্ণনগর যুব সংঘের উদ্যোগে ৫জন সংগ্রামী নারীদের মাঝে সম্মাননা পদক বিতরণ করা হয়। পরে একটি ব্যতিক্রমী সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


Top