আজ || মঙ্গলবার, ২১ মে ২০২৪
শিরোনাম :
 


কালিগঞ্জে কৃষকের ধান কেটে দিলেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা

সারাদেশে লকডাউন থাকার কারনে শ্রমিকরা এক এলাকা থেকে আরেক এলাকায় যাতায়াত করতে পারছে না, ফলে ধান কাটার শ্রমিক সংকটে কৃষকরা কিছুটা চিন্তিত। এমন সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারন সম্পাদক লেখক ভট্রাচার্যের নির্দেশনায় কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা শেখ আতিকুর রহমানের উদ্যোগে ২৩ এপ্রিল সকল ৯ টা থেকে কৃষকদের ১ বিঘা জমির ধান কেটে দেয় ছাত্রলীগের নেতৃবৃন্দ।

কালিগঞ্জ সরকারী কবরস্থান সংলগ্ন অসহায় কৃষক আমজেদ আলীর ১ বিঘা জমির ধানা কাটা কর্মসূচিতে অংশগ্রহন করেন ছাত্রলীগ নেতা নেছার উদ্দিন, আরিজুল ইসলাম, আশরাফুল ইসলাম সেহালে, শেখ নাঈম, শেখ সিহাব, মহাসিন আলী, জালাল, আছিফ সহ ছাত্রলীগের আরো নেতাকর্মীরা। এসময় ছাত্রলীগ নেতা শেখ আতিকুর রহমান বলেন, ‘করোনা ভাইরাসের কারণে কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য কৃষকরা শ্রমিক পাচ্ছে না। সেজন্য আমরা ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়েছি।

করোনার কারণে কৃষক যাতে ক্ষতিগ্রস্ত না হন সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগ এ কাজ করা যাচ্ছে কোনও কৃষক সহায়তা চাইলে আমরা তার পাশে দাঁড়াবো’। কৃষক আমজেদ আলী বলেন, শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না, জমিতে নষ্ট হচ্ছিল পাকা ধান। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভোলার নয়।


Top