আজ || শনিবার, ২৭ জুলাই ২০২৪
শিরোনাম :
  তালায় আমার সংবাদ পত্রিকা ১যুগে পদার্পণে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       তালা বাজার বণিক সমিতির সহ-সভাপতি রানাকে সাময়িক বহিষ্কার       বাজারে এলো নতুন প্রযুক্তির হোন্ডা এসপি ১৬০ বানিজ্য সংবাদ ::       তালায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের সমাপনী       তালায় মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন       তালায় আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত       পঞ্চম দিনের মতো খুলনা পল্লী বিদ্যুৎ সমিতিতে চলছে অনির্দিষ্টকালের কর্মবিরতি       তেলবাজির তেলেসমাতি        তালায় যুব রেড ক্রিসেন্ট সোসাইটির কমিটি গঠন       সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন    
 


আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় নিহত ৩০

আফগানিস্তানের রাজধানী কাবুলে শিয়া মুসলমানদের একটি অনুষ্ঠানে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। শুক্রবারের এই হামলায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, অনুষ্ঠানে আফগানিস্তানের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। তবে এই হামলায় তার কোন ক্ষতি হয়নি। এদিকে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট(আইএস)। গত বছরেও একই অনুষ্ঠানে হামলা চালিয়েছিল আইএস।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হামলার পর দুই হামলাকারী নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত হয়েছেন ।

গত শনিবার তালেবানদের সঙ্গে যুক্তরাষ্ট্রের শান্তি চুক্তির পর এটি আফগানিস্তানে বড় হামলার ঘটনা। যদিও ওই শান্তি চুক্তিতে ইসলামিক স্টেটের কোন সম্পৃক্ততা ছিল না।


Top